শিবগঞ্জ সীমান্তে বিএসএফ’র গুলিতে কৃষক নিহত 

 জেলা প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের তেলকূপি সীমান্তে এক কৃষককে ধরে নিয়ে গিয়ে গুলি ও নির্যাতন করে হত্যা করেছে বিএসএফ। ওই কৃষক শিবগঞ্জ উপজেলার তেলকূপি গ্রামের জাহাঙ্গীর আলম (৫০)।
নিহতের পরিবার এবং স্থানীয়রা জানায়, আজ শনিবর সকাল ৯টার দিকে সীমান্তের জমিতে ঘাষ কাটতে যান জাহাঙ্গীর আলম। এসময় কাঁটাতারের কাছাকাছি গেলে তাকে ধরে নিয়ে যায় বিএসএফ। পরে তাকে মারধরের পর গুলি করে মৃত্যু নিশ্চিত করে  লাশ বাংলাদেশের সীমান্ত এলাকায় ফেলে রেখা যায়।

শাহবাজপুর ইউপি সদস্য মোফাজ্জল হোসেন জাহাঙ্গীরের ঘাষ কাটতে যাওয়ার কথার সত্যতা নিশ্চিত করে জানান, বর্ডার থেকে তাকে ধরে নিয়ে গিয়ে হত্যা করেছে বিএসএফ।

এঘটনায় ৫৯ বিজিবি’র রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাহমুদুল হাসান জানান, ঘটনা আমরা শুনেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে, সে কিভাবে নিহত হয়েছে। এদিকে দুপুরে শিবগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল হতে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ  আধুনিক হাসপাতালে পাঠিয়েছে।

শুক্রবার মাতাল অবস্থায় অস্ত্রসহ ভারতীয় ৪৪ বিএসএফ ব্যাটালিয়নের আলিপুর ক্যাম্পের সদস্য আসাদ ভোলাহাটের চাঁনশিকারী সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করে। সন্ধ্যায় ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠকের পর তাকে বিএসএফ’র নিকট হস্তান্তর করা হয়।

স্বাআলো/কে