করোনায় মারা গেলেন সাবেক পৌর মেয়র

জেলা প্রতিনিধি, শেরপুর : নালিতাবাড়ী সাবেক ইউপি চেয়ারম্যান ও দুইবারের পৌর মেয়র এবং নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি  আব্দুল হালিম উকিল করোনঅয় মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রবিবার দিনগত রাত সাড়ে বারোটার দিকে তিনি চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর উত্তরায় কুয়েত মৈত্রি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর।

কৈশোরে মুক্তিযুদ্ধে অংশ নেয়ার পর তিনি রাজনীতিতে জড়িয়ে পড়েন। তরুণ বয়সেই তিনি নালিতাবাড়ী ইউনিয়ন পরিষদের দুই দুইবার চেয়ারম্যান নির্বাচিত হন। এছাড়াও নালিতাবাড়ীর পৌরসভার প্রথম চেয়ারম্যান ও পরবর্তীতে মেয়র হিসেবে  দুইবার সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

রাজনীতিতে আব্দুল হালিম উকিল প্রথমে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও পরে সভাপতি, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও পরে সভাপতি এবং সবশেষ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পরবর্তীতে সভাপতির দায়িত্ব পালন করেন। আমৃত্যু তিনি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন।

আব্দুল হালিম উকিলের মৃত্যুতে স্থানীয় সংসদ সদস্য, সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও নালিতাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ নেতা কৃষিবিদ বদিউজ্জামান বাদশা, জেলা আওয়ামী লীগ নেতা সরকার গোলাম ফারুকসহ বিভিন্ন মহল তার মৃত্যুতে গভীর শোক ও  সমবেদনা প্রকাশ করেছেন।

স্বাআলো/কে