আজকের রাশিফল, ৮ জুলাই ২০২০

ডেস্ক: ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩ টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাঁধা আসতে পারে ইত্যাদি। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে।

মেষ রাশি
আপনার স্বযত্নে লালিত স্বপ্ন সত্যে পরিণত হতে পারে আজ। কিন্তু আপনার উত্তেজনা নিয়ন্ত্রণে রাখা উচিত, কারণ খুব বেশি আনন্দ কিছু সমস্যার কারণ হতে পারে। ব্যস্ততার মধ্যে বিনিয়োগ করবেন না- তাতে লোকসান হবেই যদি না আপনি বিনিয়োগের সময় সব দিক লক্ষ্য না রাখেন। আপনার উদার মানসিকতার সুযোগ বন্ধুদের নিতে দেবেন না। আপনার ভালবাসা প্রত্যাখিত হতে পারে আজ, তাই নতুন প্রস্তাব না দেয়াই শ্রেয়।

বৃষ রাশি
আপনার শৈশব স্মৃতি আপনাকে জড়িয়ে রাখবে। এর ফলে আপনি নিজেকে অপ্রয়োজনীয় মানসিক উত্তেজনা দিতে পারেন। মাঝে মাঝে শিশুসুলভ ক্ষমতা হারিয়ে যাওয়াই আপনার প্রধান উদ্বেগ এবং চাপের কারণ হবে। আকস্মিক টাকাকড়ির আগমন আপনার খরচ কিছুটা বাড়িয়ে দিতে পারে। মানসিক এবং নৈতিকতার শিক্ষা গ্রহণ করুন, কেবলমাত্র তাহলেই সব দিক থেকে উন্নতি করা সম্ভব।

মিথুন রাশি
কিছু না করেই অন্যদের নজর আকর্ষণ করার ক্ষমতা আপনার মধ্যে আছে। আপনার ভালোবাসার মানুষটির সাথে একটি পিকনিকে গিয়ে মূল্যবান স্মৃতিগুলিকে আবার বাঁচিয়ে তুলুন। নতুন করে টাকা রোজগারের সুযোগগুলোকে কাজে লাগান। সব কলহ ভুলে আপনার সঙ্গির প্রতি আরও যত্নশীল হওয়া উচিত হবে। আজ, আপনি আপনার ভাই বা বোনের সাহায্য থেকে সুবিধা পেতে যাচ্ছেন।

কর্কট রাশি
নিজে নিজে ওষুধ খাবেন না কারণ এতে ওষুধ নির্ভরতা বাড়তে পারে, তাই ডাক্তারের পরামর্শ নিয়ে ওষুধ খাবেন। খুব একটা লাভদায়ক দিন নয় আজ,- কাজেই আপনার টাকাকড়ির অবস্থা দেখে নিয়ে সীমিত আকারে খরচ করুন। সঙ্গির স্বাস্হ্য কিছুটা দুশ্চিন্তার কারণ হতে পারে। প্রিয়জনের কাছে আপনার উপস্থিতি বিশ্বের সবচেয়ে সুন্দর মুহূর্ত গড়ে তুলবে। দিনটির দ্বিতীয় ভাগে অপ্রত্যাশিত সুসংবাদ আপনার ও আপনার পরিবারের জন্য খুশি এবং উচ্ছলতা বয়ে আনবে।

সিংহ রাশি
আপনার আত্মবিশ্বাস বাড়ছে এবং অগ্রগতি স্পষ্ট হয়ে উঠেছে। আজকে শুরু হওয়া কাজ আজই আপনার প্রত্যাশা মতো শেষ হতে পারে। জীবন সঙ্গিকে সময় দেওয়া বাড়াতে হবে। হঠাত কোন প্রাপ্তি আপনাকে আনন্দিত করবে। বৈদেশিক যোগাযোগ শুভ। মনে রাখবেন, সুস্থ শরীরে সর্বদা সুস্থ মন থাকে, আর সুস্থ মনে থাকে সুস্থ পরিকল্পনা, যার দারা নিজেকে উন্নতির শিখরে নেওয়া সম্ভব।

কন্যা রাশি
আপনার দীর্ঘায়িত অসুস্থতার সাথে লড়াই করার সময় উপলব্ধি করুন যে আত্মবিশ্বাসই হল বীরত্বের একটি ব্যপার। দীর্ঘসময়ের স্থগিত বকেয়া এবং পাওনাগুলি শেষমেশ পুনরুদ্ধার করা যেতে পারে। নিজ পরিবারের প্রতি সঠিকভাবে সময় দিন আর তাদেরকে বুঝতে দিন যে, আপনি তাদের জন্য ভাবেন। তাদেরকে অভিযোগ করার কোন সুযোগ দেবেন না। আকাশ পথে ভ্রমণ শুভ নয়।

তুলা রাশি
সিদ্ধান্ত নেবার সময় অহংকারকে প্রশয় দেবেন না। আধিনস্তদের বক্তব্যও মন দিয়ে শুনুন। আজ কল্যাণকর দিন, কারণ সব বিষয় আপনার অনুকূলে থাকবে বলেই মনে হচ্ছে এবং আপনি অনেক দিকেই এগিয়ে থাকবেন। কাজের ধীরগতি সামান্য দুশ্চিন্তা আনতে পারে। কিছু মুল্যবান মানুষের সাথে কথা বলার জন্য, আপনার বহুমূল্য সময় ব্যয় করতে হবে।

বৃশ্চিক রাশি
উচ্চ প্রোফাইলের মানুষের সঙ্গে দেখা করতে নার্ভাস হবেন না এবং আত্মবিশ্বাস হারাবেন না। আত্মবিশ্বাস স্বাস্থ্যের জন্য যেমন গুরুত্বপূর্ণ তেমনি ব্যবসার মূলধন হিসেবেও অনেক জরুরি একটা বিষয়। কোন নতুন অর্থনৈতিক সমঝোতা চূড়ান্ত হবে এবং আপনি অনেক টাকা পেতে পারেন। সঙ্গির প্রতি বিশ্বস্ত থাকুন।

ধনু রাশি
আপনি যতটা চান তার সব আকর্ষণই আপনার মধ্যে আজ বিদ্যমান। আপনার সামনে হয়তো অনেক কিছু জড়ো হয়ে থাকবে এবং কোনটি অনুসরণ করবেন সে নিয়ে সিদ্ধান্ত নিতে আপনার অসুবিধা হবে। আজ আপনাদের প্রত্যেকের জন্যই অত্যন্ত সক্রিয় এবং অত্যন্ত সামাজিক দিন- মানুষজন উপদেশের জন্য আপনার মুখাপেক্ষী হবেন এবং আপনি যাই বলেন না কেন, শুধুমাত্র তাতেই সম্মত হবেন।

মকর রাশি
যা আপনি সবচেয়ে বেশি করতে ভালোবাসেন তা করার জন্য আজ আপনার কাছে অতিরিক্ত সময় থাকবে। সম্ভাব্য অবিবাহিতদের ক্ষেত্রে, আজ আপনি আপনার প্রাণের বন্ধু কি মনে করেন তা জানতে পারবেন। হ্যা, আপনার স্ত্রী এদের মধ্যে একজন। বিষাদ ঝেড়ে ফেলে দিন, যা আপনাকে জড়িয়ে আছে এবং আপনার উন্নতিকে বার বার বাঁধাগ্রস্ত করছে।

কুম্ভ রাশি
শ্রেষ্ঠতম জীবনের জন্য আপনার স্বাস্হ্য এবং সামগ্রিক ব্যক্তিত্ব উন্নত করার চেষ্টা করুন। আপনার ভ্রমণ এবং অর্থ ব্যয় করার মেজাজ থাকবে- কিন্তু আপনি যদি তা করেন তাহলে আপনি দুঃখিত হতে পারেন। ঘরের সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি বাচ্চাদের প্রতি আরও দায়িত্বশীল হন। বাচ্চারা ঘরে উদারতা এবং আনন্দ যোগ করে। কোথাও অর্থ বিনিয়োগ সংক্রান্ত বিষয়ে আপনার পরিবারের অন্যান্য সদস্যদের সাথে আজ কথা বলা জরুরি।

মীন রাশি
প্রেম সংক্রান্ত বিষয়ে ভৃত্যসুলভ আচরণ করবেন না। স্বল্পমেয়াদী কর্মসূচীতে নিজের নাম নথিভুক্ত করুন যা আপনাকে সাম্প্রতিক প্রযুক্তি এবং দক্ষতা শিখতে সাহায্য করবে। বাণিজ্যিক উদ্দেশ্যে ভ্রমণ ফলপ্রসূ হতে পারে। পরিবারের কারও অসুস্থতার জন্য কাজে মনোযাগ দিতে পারবেননা, কিন্তু যেকোনভাবেই হোক না কেন আপনি সবকিছু সামলে নিতে পারবেন। কাছের করোর সুপরামর্শ আপনার আর্থিক পরিস্থিতির উন্নতিতে সহায়ক হবে।

স্বাআলো/জি