পাওনা পারিশ্রমিকের অর্ধেক চান ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক: করোনা-বিরতি কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে আজ থেকে। তবে দেশের ক্রিকেট শুরু করার কথা আপাতত ভাবা যাচ্ছে না। ক্রিকেটাররা অনুশীলনে ফিরতে চাইলেও করোনা পরিস্থিতির কারণে সাহস পাচ্ছেন না। এদিকে খেলা না থাকায় আর্থিকভাবেও ক্ষতিগ্রস্ত হতে হচ্ছে ক্রিকেটারদের । এই অবস্থায় তাই ঢাকা প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর কাছে পাওনা পারিশ্রমিকের দাবি জানানোর সিদ্ধান্ত নিয়েছেন ক্রিকেটাররা। গতকাল রাতে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

করোনার কারণে স্থগিত এবারের ঢাকা প্রিমিয়ার লিগের ক্লাবগুলো দল সাজায় উন্মুক্ত দলবদলের মাধ্যমে। দলবদলের শর্ত অনুযায়ী, চুক্তির সময় ক্রিকেটারদের পারিশ্রমিকের ৫০ ভাগ পরিশোধ করার কথা। কিন্তু আবাহনী, প্রাইম ব্যাংক, প্রাইম দোলেশ্বরের কয়েকজন ক্রিকেটার ছাড়া বেশির ভাগ ক্লাবের ক্রিকেটাররাই এই টাকাটা পাননি। এ ব্যাপারে ব্যবস্থা নিতে সিসিডিএমের কাছে ক্রিকেটারদের পক্ষ থেকে অনুরোধ করবে কোয়াব।

প্রথম আলোকে বৈঠকে উপস্থিত একটি সূত্র জানিয়েছে, যে ক্লাবগুলো এখন পর্যন্ত এই টাকাটা দেয়নি, তাদের টাকা দেওয়ার ব্যাপারে অনুরোধ করা হবে। যেহেতু আগামী এক মাসে কোনো লিগ হচ্ছে না, তাই ক্রিকেটারদের আর্থিক অবস্থা বিবেচনা করে টাকাটা দেওয়ার ব্যবস্থা করার জন্য সিসিডিএমকে বলা হবে।

গতকালের বৈঠকে জাতীয় দলের ক্রিকেটারদের অনুশীলনে ফেরার ব্যাপারেও আলোচনা হয়েছে। তবে এ ব্যাপারে সিদ্ধান্ত ক্রিকেট বোর্ডের ওপরই ছেড়ে দিয়েছেন ক্রিকেটাররা।

স্বাআলো/জি