অনন্য উচ্চতায় চিত্রশিল্পী রবিনের ‘জরায়ুতে মাতৃত্ব’

3

কাউছার আলম, নবীনগর (ব্রাহ্মণবাড়ীয়া) প্রতিনিধি: সম্প্রতি ইকো গ্যালারি নামের একটি প্রতিষ্ঠান চিত্রকর্ম প্রদর্শনী ও বিক্রির আয়োজন করে। এ প্রদর্শনীতে ব্রাহ্মণবাড়ীয়া জেলার নবীনগরের তরুণ চিত্রশিল্পী জাহেদ রবিনের আঁকা ‘জরায়ু’ শিরোনামের একটি চিত্রকর্ম সর্বোচ্চ মূল্য আট হাজার দিরহামে বিক্রি  হয়েছে। চিত্রকর্মটি কিনে নেন সংযুক্ত আরব আমিরাতের প্রবাসী ব্যাবসায়ী অতসী তনি। বাংলাদেশি টাকায় যার মূল্য এক লাখ ৮৪ হাজার ৮০০ টাকা।

এর আগে ২০১৫ সালে দুবাই ন্যাশনাল মিউজিয়াম কর্তৃক আয়োজিত একটি প্রদর্শনী থেকে দুবাই ন্যাশনাল মিউজিয়ামে স্থায়ীভাবে প্রদর্শনির জন্য জাহেদ রবিনের একটি চিত্রকর্ম নির্বাচিত হয়। যা সংরক্ষিত আছে এবং প্রদর্শিত হচ্ছে দুবাই ন্যাশনাল মিউজিয়ামে। কয়েক বছর অন্তরালে থাকার পর ২০২০ এর অমর একুশে গ্রন্থমেলাকে কেন্দ্র করে বইয়ের প্রচ্ছদ আঁকার মাধ্যমে পুনরায় সৃষ্টিতে ফিরেছেন প্রতিশ্রুতিশীল এই শিল্পী। ইতোমধ্যে জাহেদ রবিনের আঁকা একাধিক চিত্রকর্ম সাড়া ফেলেছে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের শিল্পবোদ্ধাদের মাঝে।

‘জরায়ু’ চিত্রকর্মটি উচ্চ মূল্যে বিক্রির খবর প্রকাশের পর শিল্পীর অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, ২০১৭ সালের আগে আমার অনেক সৃষ্টি আছে উল্লেখ করার মত। লম্বা বিরতির পর আমি সৃষ্টি করেছি মাতৃত্ব নিয়ে তিনটি চিত্রকর্ম। এর মধ্যে এই ছবিটি আমাকে অনুপ্রেরণা দিচ্ছেন। আমি রঙের সাথেই বাকি দিনগুলো কাটাতে চাই৷

স্বাআলো/ডিএম