নবীনগরে  অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর বড় বাজারে এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রবিবার রাতে নবীনগর বাজার কমিটির সভাপতি মনির হোসেনের ৩তলা বিল্ডিংয়ের নিচতলায় মোহন হার্ডওয়ার দোকানে এই ভয়াবহ অগ্নিকান্ডের সূত্রপাত ঘটলে টানা ২ঘন্টার চেষ্টার পরে আগুন নিয়স্ত্রণে আসে। এই অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ১ কোটি টাকার মালামালের ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যক্তি প্রাথমিকভাবে ধারণা করেছেন।

খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণ হওয়ার শেষ মুহুর্ত মুরাদনগর ফায়ার সার্ভিস এসে বাকি আগুন নিভিয়ে ফেলে। এতে হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার সন্ধ্যা  সাড়ে ৭টার দিকে নবীনগর বড় বাজারের একটি দোকানে প্রথমে আগুন দেখতে পায় বাজারের ব্যবসায়ীরা। পরে সেই আগুন দ্রুত আগুন ভয়াবহ আকার ধারণ করে। নবীনগরে ফায়ার স্টেশন সার্ভিসটি এখনও চালু না হওয়ায়, আগুন নেভাতে শত শত সাধারণ মানুষকে প্রাণান্ত চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে ব্যাপক বেগ পেতে হয়েছে।

এই সময় ইউএনও মোহাম্মদ মাসুম, পৌর মেয়র  শিব সংকর দাস, ওসি প্রভাস চন্দ্র ধর, আওয়ামী লীগ নেতা নাছির উদ্দিন, ইসলামী ঐক্যজোট নেতা মাওলানা মেহেদী হাসানসহ আরো বহু নেতৃবৃন্দ ঘটনাস্থলে ছুটে আসেন।

নবীনগর পৌরসভা মেয়র শিব শংকর দাস বলেন, আমি ঘটনাস্থলে পৌঁছে তৎক্ষনাৎ আগুন নিভানারনার জন্য নদী থেকে পানির ব্যবস্থা করি এবং ০৭ নং ওয়ার্ড কাউন্সিলর শ্যামল অগ্নি নির্বাপক গ্যাস সিলেন্ডার নিয়ে এসে আগুন নিভাতে সাহায্য করেন। তাছাড়া আমাদের পৌর এলাকার নারায়নপুরের ফায়ার সার্ভিসটি চালু না হওয়াই পার্শ্ববর্তী উপজেলা মুরাদনগরের ফায়ার সার্ভিস ও স্থানীয় জনগনের সহায়তায় আগুন সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে নিয়ে আসে।

স্বাআলো/কে