বরগুনায় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন

জেলা প্রতিনিধি, বরগুনা: বরগুনায় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে। নবগঠিত এ কমিটির সভাপতি প্রবীণ সাংবাদিক দৈনিক ইত্তেফাকের বরগুনা (দঃ) জেলা প্রতিনিধি আব্দুল আলীম হিমু এবং সাধারণ সম্পাদক হয়েছেন এনটিভি ও দৈনিক কালের কণ্ঠের বরগুনা জেলা প্রতিনিধি সোহেল হাফিজ।

১২ জুলাই রবিবার এ কমিটি গঠন করা হয়। এ কমিটির আইন উপদেষ্টা হিসেবে রয়েছেন বিশিষ্ট আইনজীবী ও সাবেক পৌর মেয়র, সম্মিলিত সাংস্কৃতিক জোট বরগুনার সভাপতি অ্যাড. শাহজাহান এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী অ্যাড. লুৎফর রহমান।

কমিটির সিনিয়র সহ-সভাপতি হিসেবে রয়েছেন সাংবাদিক চিত্তরঞ্জনশীল, অ্যাড. সঞ্জিব দাস, অ্যাড. কামরুল আহসান মহারাজ।

এছাড়া সাংগঠনিক সম্পাদক মুশফিক আরিফ, অর্থ সম্পাদক মিজানুর রহমান, প্রচার সম্পাদক রেজাউল ইসলাম টিটু, দপ্তর সম্পাদক নূরুজ্জামান ফারুক এবং আইটি সম্পাদক পদে রয়েছেন ফকরুল ইসলাম রণি।

নবগঠিত এ কমিটির নির্বাহী সদস্য রয়েছেন, বীর মুক্তিযোদ্ধা ও প্রবীণ সাংবাদিক আনোয়ার হোসেন মনোয়ার, বিএমএসএফ’র স্থানীয় সভাপতি জাকির হোসেন মিরাজ, অ্যাড. মজিবুল হক কিসলু, অ্যাড. মুনীর জামান, ফাতেমা পারভিন, সোহেলী পারভিন ছবি, জাফর হোসেন, হাফিজুর রহমান এবং হারুণ অর রশীদ রিঙ্কু প্রমূখ।

আজ ১৩ জুলাই সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির কেন্দ্রীয় দফতরে পাঠানো হয়। সংগঠনের সমন্বয়কারী ও বিএমএসএফ’র সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর আশা করেন নবগঠিত এ কমিটি বরগুনার সাংবাদিকদের মাঝে ঐক্য গঠনের মধ্য দিয়ে সাংবাদিক নির্যাতন বন্ধে কার্যকরী ভুমিকা রাখবে।

স্বাআলো/এসএ