কেশবপুর উপ-নির্বাচনে নৌকার প্রার্থী শাহীন চাকলাদারের জয়

নিজস্ব প্রতিবেদক, যশোর: যশোর-৬ (কেশবপুর) আসনের উপ-নির্বাচনে যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার নৌকা প্রতীক নিয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি প্রতিদ্বন্দ্বি লাঙ্গল প্রতীকের প্রার্থীকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করেন। আজ মঙ্গলবার সকাল থেকে এই ভোটগ্রহণ শুরু হয়।

কেশবপুর উপজেলা নির্বাচন অফিসার বজলুর রশিদ জানান, নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী শাহীন চাকলাদার এক লাখ ২৪ হাজার ৩ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের হাবিবুর রহমান পেয়েছেন এক হাজার ৬৭৮ ভোট। আর নির্বাচন থেকে গেল সপ্তাহে সরে দাঁড়ানো বিএনপির প্রার্থী আবুল হোসেন আজাদের ধানের শীষ প্রতীকে পড়েছে দুই হাজার ১২ ভোট।

চলতি বছরের ২১ জানুয়ারি সংসদ সদস্য ও সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যু হলে আসনটি শূন্য হয়। এরপর বিজ্ঞপ্তি জারি করে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ২৯ মার্চ নির্বাচনের তারিখ নির্ধারিত থাকলেও তার এক সপ্তাহ আগে করোনার কারণে ২২ মার্চ ওই নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। পরে সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে ১৪ জুলাই ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়।

স্বাআলো/এসএ