যশোরে পশু কেনাকাটায় ভার্চুয়াল হাটের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, যশোর: যশোরে প্রতিনিয়ত বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। এমন পরিস্থিতিতে আসন্ন ঈদ-উল-আজহার পশুর কেনাকাটা নিয়ে দুঃচিন্তা বাড়ে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে যশোরে ভার্চুয়াল মাধ্যমে পশু কেনাকাটার জন্য একটি করে অনলাইন ও ফেসবুক পেজ উদ্বোধন করা হয়েছে।

আজ বুধবার (১৫ জুন) বিকালে যশোরের  জেলা প্রশাসনের উদ্যোগে এই হাটের উদ্বোধন করা হয়।

হাটের উদ্বোধন করে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন, প্রচলিত পশু হাটের বিকল্প নেই। কিন্তু করোনাকালে আমাদের অনেক কিছুরই বিকল্প ভাবতে হচ্ছে। অনেক কিছু মানিয়ে নিতে হচ্ছে। তাই আগামীতে করোনা যাতে আরো মারাত্মক আকার ধারণ করতে না পারে এজন্য যশোরে পশু কেনাকাটার জন্য সম্পূরক হিসেবে এই অনলাইন প্ল্যাটফর্মের যাত্রা শুরু হল। ক্রেতারা https://onlineposhuhatjashore.com/ এবং ফেসবুক পেজ https://www.facebook.com/onlineposhurhatjashore) থেকে পশু দেখে বিক্রেতার সাথে ফোনে কথা বলে এবং সরেজমিনে দেখে কিনতে পারবেন।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনলাইন হাটের  ওয়েবসাইট, এ্যাপ ও ফেসবুক পেজের উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাম্মী ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার অপু সারোয়ার, জেলা ভারপ্রাপ্ত প্রাণিসম্পদ কর্মকর্তা শফিউল আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম মিলন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহসান কবির প্রমুখ।

অনুষ্ঠানে ওয়েবসাইট এবং ফেসবুক পেজের বিভিন্ন ফিচার তুলে ধরেন যশোর তথ্য ও প্রযুক্তি অধিদপ্তরের প্রোগ্রামার আনিসুর রহমান।

উল্লেখ, আজ বুধবারও যশোরে ৭৪ জনের নমুনায় কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ১৫৯ জনে। যাদের মধ্যে মারা গেছেন ১৫ জন।

স্বাআলো/ডিএম