গলাচিপায় ইউপি সদস্যের বিরুদ্ধে বৃদ্ধার জমি দখলচেষ্টার অভিযোগ

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় জোর করে এক বৃদ্ধার জমি দখলচেষ্টার অভিযোগ উঠেছে স্থানীয় ইউপি সদস্যের বিরুদ্ধে। বাধা দেয়ায় ইউপি সদস্য মঞ্জু ঢালীর ক্যাডাররা ভুক্তভোগী নুরজাহান ও তার পরিবারের সদস্যদের হত্যার হুমকি দিচ্ছে। ঘটনাটি উপজেলার গোলখালী ইউনিয়নের নলুয়াবাগী গ্রামের।

এ ঘটনায় নুরজাহান বেগম (৬৫) গলাচিপা থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। তবে অভিযুক্ত ইউপি সদস্য মঞ্জু ঢালী বিষয়টি অস্বীকার করছেন।

নুরজাহান বেগম বলেন, ‘আমার বাবা আপ্তের হাওলাদারের জমি আমরা ভোগ দখল করি। কিন্তু এলাকার প্রভাবশালীরা জোর দখল নিতে চাইছে। কোন কিছু বলতে গেলেই আমাদেরকে মৃত্যুর হুমকি দিচ্ছে।

তিনি আরো বলেন, ‘ইউপি সদস্য মঞ্জু ঢালী ও তার ক্যাডাররা আমাদের পৈত্রিক জায়গায় বালি ফেলে ঘর উঠানোর পায়তারা চালাচ্ছে।’

চন্দনা বিবি বলেন, ‘আমার দাদা শ্বশুরের নামে একাধিক জমি আছে। আমাদের সংসারের পুরুষ মানুষ না থাকায় আমাদেরকে প্রতিপক্ষরা মেরে ফেলার হুমকি দিচ্ছে।’

প্রতিবেশি আলমগীর ঘরামী জানান, আপ্তের হাওলাদারের মেয়ে ও নাতি নাতনীরা এই জমির মালিক। তারা দীর্ঘ দিন ধরে ভোগ দখল করে আসছে। এলাকার প্রভাবশালীরা দীর্ঘ দিন ধরে জমিটি দখলের পায়তারা করছে। তাদের বিভিন্নভাবে হুমকি দেয়া হচ্ছে। এখন পরিবারটি চরম নিরাপত্তাহীনতায় ভুগছে।

এ ব্যাপারে গলাচিপা থানার ওসি মনিরুল ইসলাম জানান, ঘটনাশুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত চলছে। অভিযোগে সত্যতা পেলে আইনানুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

স্বাআলো/ডিএম