রামগড়ে করোনায় মুক্তিযোদ্ধা হাশেম কমান্ডারের মৃত্যু

নাজমুল হাসান রাকিব, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির রামগড় উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে মুক্তিযোদ্ধা হাশেম আলী কমান্ডার (৯২) মারা গেছেন। মঙ্গলবার গভীর রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

মুক্তিযোদ্ধা হাশেম আলীর ছেলে ইব্রাহিম ফিরোজ জানান, গত ১৫ জুলাই করোনা উপসর্গে দেখা দিলে পরদিন নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয় । ১৯ জুলাই পরীক্ষার রিপোর্ট করোনা পজিটিভ আসে। রামগড় পৌরসভার সুকেন্দ্রাইপাড়ার নিজ বাসায় কোয়ারেন্টাইনে থেকে তিনি চিকিৎসা নিচ্ছিলেন। মঙ্গলবার অসুস্থতা বেড়ে গেলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর সেখান থেকে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়। শ্বাসকষ্ট বেড়ে গেলে খাগড়াছড়ি হাসপাতাল থেকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে রেফার করা হয়। মঙ্গলবার রাতে তাকে চট্টগ্রামের আন্দরকিল্লাস্থ জেনারেল হাসপাতালে ভর্তি করার পর রাত একটার দিকে তিনি মারা যান।

এদিকে, বুধবার বাদ যোহর যথাযোগ্য রাষ্ট্রীয় মর্যাদায় রামগড় কেন্দ্রীয় কবরস্তানে এই মুক্তিযোদ্ধার মরদেহ দাফন করা হয়। তাকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সজীব রুদ্রর নেতৃত্বে গার্ড অব অনার প্রদর্শন করা হয়। এ সময় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মফিজুর রহমানসহ সহযোদ্ধারা উপস্থিত ছিলেন।

স্বেচ্ছাসেবী সংগঠন ‘শেষ বিদায়ের বন্ধু’র রামগড় উপজেলা কমিটির সদস্যরা স্বাস্থ্যবিধি মেনে মুক্তিযোদ্ধা হাশেম আলী কমান্ডারের নামাজে জানাজা ও দাফন-কাফনসহ যাবতীয় কার্যক্রম সম্পন্ন করেন।

গত ২৫ জুন করোনায় আক্রান্ত হয়ে রামগড়ের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মনছুর আহম্মদও মারা যান।

স্বালো/ডিএ