এবার স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস থেকে মেডিকেলের প্রশ্ন ফাঁসের তথ্য

নিজস্ব প্রতিবেদক, ঢাকা: এবার স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস থেকে মেডিকেল কলেজে ভর্তির প্রশ্নপত্র ফাঁসের তথ্য এসেছে। প্রশ্ন ফাঁস চক্রের পাঁচ সদস্য আটকের পর এই দাবি করেছে তারা।

গোয়েন্দা পুলিশ তাদের আটক করে। আটকের পর প্রথমিক জিজ্ঞাসাবাদে তারা প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। এসময় তারা জানায়, স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস থেকেই মেডিকেলে ভর্তির প্রশ্নপত্র তারা ফাঁস করতো।

সিআইডি জানায়, স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস থেকেই বারবার ফাঁস হয়েছে মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষার প্রশ্ন। প্রেসের মেশিনম্যান সালাম এবং তার খালাতো ভাই জসীম- এ দুজন মিলে দেশব্যাপী গড়ে তুলেছিলেন একটি চক্র। চক্রটির মাধ্যমে শত শত শিক্ষার্থী টাকার জোরে ভর্তি হয়েছে মেডিকেল কলেজগুলোয়। দীর্ঘদিনের অনুসন্ধানে পুরো চক্রটিকে চিহ্নিত করেছে সিআইডি’র তদন্তকারী দল।

সিআইডি আরো জানায়, সিআইডির সাইবার পুলিশের হাতে ইতোমধ্যে গ্রেফতার হয়েছেন মাস্টারমাইন্ড জসিম উদ্দিন ভূঁইয়াসহ চক্রের ১১ সদস্য। জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস থেকেই প্রশ্নপত্র ফাঁস হয়।

এছাড়া অধিদপ্তরের ক্ষমতাবান কর্তাদের মদদে প্রেস থেকে বহু বছর ধরে মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁস করতেন মেশিনম্যান আবদুস সালাম। তার খালাতো ভাই জসিমের কাজ ছিল সারা দেশে ফাঁসকৃত প্রশ্ন ছড়িয়ে দেয়া। এ জন্য একটি শক্তিশালী নেটওয়ার্ক ছিল তার। দেশব্যাপী চক্রটির প্রায় অর্ধশত সহযোগীর খোঁজ পাওয়া গেছে। এর মাধ্যমে তারা কোটি কোটি টাকা কামিয়েছেন বলেও উল্লেখ করেছে সিআইডি।

স্বাআলো/জি