মাঠে ধানের চারা রোপণে ব্যস্ত সালমান

বিনোদন ডেস্ক: সালমান খানের ক্ষেত-খামারি করার ছবি-ভিডিও সোশ্যাল দুনিয়ায় ভাইরাল। ‘এটাই হল ভাইজানের আসল রূপ, তার এই ছবি ভিডিও দেখে এমনই বলছেন ভক্তরা।

কখনও ট্রাক্টর চালাচ্ছেন, তো আবার কখনও বা গোড়ালি জলে নেমে মাঠে নেমে কাদায় ধানের চারা রোপন করছেন। সম্প্রতি বলিউড ভাইজানের শেয়ার করা এক ভিডিওতেই বিশেষ বান্ধবী ইউলিয়া ভান্তুরের সঙ্গে ক্ষেতে নেমে কাজ করতে দেখা গেল তাকে। ধূসর রঙের টি-শার্ট, মাথায় টুপি, প্যান্ট গুটিয়ে একমনে ধানের চারা লাগাচ্ছেন। ভিডিওর আবহ সংগীতে, ‘সারে জাহা সে আচ্ছা’র সেই ধুন। কৃষিপ্রধান দেশে কৃষকরাই যে সম্বল, তারাই মানুষের মুখে অন্ন তুলে দেওয়ার প্রাথমিক কাজটা করেন। আর সে কাজ যে কতখানি কষ্টকর, তা ব্যক্তিগতভাবে অনুভব করে তাদের সম্মান জানাতেই সম্ভবত সালমানের এই কাজ। শুধু তাই নয়, ধানের চারা রোপন করে, ক্ষেতের জলে হাত ধুয়ে সেখানেই বিশ্রাম করতেও দেখা যায় বলিউড অভিনেতাকে। মাটির এত কাছাকাছি সালমান! চাষ করছেন, মাঠের ধার দিয়ে বয়ে চলা ছোট্ট জলাশয়ে কর্দমাক্ত হাত-পা, মুখ ধুচ্ছেন। এত সাদামাটা, সহজ সরলভাবে বোধহয় সালমানকে এর আগে কখনও দেখেননি ভক্তরা।

তাই স্বাভাবিকবশতই সেই ভিডিও প্রকাশ্যে আসতেই তা দাবানলের গতিতে ভাইরাল হয়ে যায় নেটদুনিয়ায়। পানভেলের ফার্মহাউজে সালমান যে একেবারে অন্য একটি মানুষ হয়ে উঠেছেন, এই ভিডিও দেখে সেকথাও বলছেন অনুরাগীরা। সংশ্লিষ্ট ভিডিও শেয়ার করে সালমান ক্যাপশনে লিখেছেন, ‘ধানের চারা রোপণ করার কাজ শেষ।’

লকডাউন শুরু হতেই মুম্বাইয়ের বাড়ি ছেড়ে পানভেলের বাগান বাড়িতে চলে যান সালমান খান। সেখানে পরিবারের বেশ কয়েকজন সদস্যের সঙ্গে সেখানে তার সঙ্গী হন ইউলিয়া, জ্যাকুলিন ফার্নান্ডেজরা।

স্বাআলো/জি