বাড়ির মহিষটাই কুরবানি দেবেন মোস্তাফিজ

জেলা প্রতিনিধি, সাতক্ষীরা: ঈদুল আযহা দুয়ারে এসে কড়া নাড়ছে। কোরবানির পশু কিনতে ব্যস্ত অনেকেই। করোনার প্রার্দুভাবের বাইরে বা বাজারে গিয়ে পশু কেনা ঝুঁকি বটে। তাই বাড়িতে থাকা মহিষটিই কুরবানি করবেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান।

করোনার শুরু থেকেই সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার তেঁতুলিয়া গ্রামের নিজ বাড়িতে রয়েছেন জাতীয় ক্রিকেট দলের তারকা পেসার মোস্তাফিজুর রহমান। করোনার সময়ে ফিটনেস ধরে রাখতে নিজ বাড়িতেই ফিজিক্যাল ট্রেনিং চালিয়ে যাচ্ছেন এই তরুণ ক্রিকেটার।

এক সপ্তাহ পর পবিত্র ঈদুল আযহা। এলাকাবাসীসহ সকল ভক্তদের সবসময়ই আগ্রহের কেন্দ্রবিন্দু মোস্তাফিজ।বরাবরের মতো এবারও ঈদে কুরবানি দেবেন মোস্তাফিজ- সেটা নিশ্চিত। তবে কোন পশু কুরবানি করবেন তা এখনও নিশ্চিত হয়নি।

কয়েকদিন ধরেই কুরবানির জন্য গরু খুঁজছেন মোস্তাফিজ। তবে করোনা পরিস্থিতিতে গরু পাওয়া না গেলে বাড়িতে থাকা মহিষটিই কুরবানি করবেন মোস্তাফিজ। এমন তথ্য জানিয়েছেন কাটার মাস্টারখ্যাত এ পেসারের ঘনিষ্ঠ ও বাল্যবন্ধু হাফিজুর রহমান হাফিজ।

মোস্তাফিজের বাল্যবন্ধু হাফিজুর রহমান হাফিজ বলেন, ‘প্রতিবছরই মোস্তাফিজ গরু কুরবানি করে। তবে বর্তমানে করোনার সময়ে বাড়ি থেকে বের হচ্ছে না। ফলে এখনও কুরবানির গরু কেনা হয়নি। তবে গরু খুঁজছে এখনও। মোস্তাফিজ বলেছে, পছন্দমত গরু না মিললে বাড়িতে থাকা মহিষ কুরবানি করা হবে।’

তারকা ক্রিকেটারের মেঝো ভাই মোকলেছুর রহমান পল্টু জানান, এখনও কোরবানীর জন্য গরু কেনা হয়নি। তবে গরু খোঁজা হচ্ছে। বাড়িতে থাকা মহিষটিই কুরবানি করা হবে কি না এমন প্রশ্নে তিনি বলেন, আমি জানি না। মোস্তাফিজ এখনও কিছু বলেনি।

স্বাআলো/জি