ঈদুল আজহা উপলক্ষে চাল পাবে চুয়াডাঙ্গার ৫৩ হাজার ৮২৫ পরিবার

জেলা প্রতিনিধি, চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় ঈদুল আজহা উপলক্ষে জেলা ত্রাণ ও পূর্ণবাসন কার্যালয় থেকে পাওয়া খাদ্য নিরাপত্তা কর্মসূচির আওতায় ভিজিএফের চাল পাবে ৫৩ হাজার ৮২৫টি পরিবার। চুয়াডাঙ্গার ৪টি উপজেলা ও ৪টি পৌরসভায় ৫৩৮ দশমিক ২৫০ মেট্রিকটন চাল বিতরণ করা হবে।

ত্রাণ ও পূর্ণবাসন কার্যালয় সূত্রে জানা যায়, চুয়াডাঙ্গা সদর উপজেলায় ৯ হাজার ২১০টি ভিজিএফ কার্ডের অনুকূলে ৯২ দশমিক ১০০ মেট্রিকটন, আলমডাঙ্গা উপজেলায় ৬ হাজার ৮৭৪টি ভিজিএফ কার্ডের অনুকূলে ৬৮ দশমিক ৭৪০ মেট্রিকটন, দামুড়হুদা উপজেলায় ১৭ হাজার ৯৫৫টি ভিজিএফ কার্ডের অনুকূলে ১৭৯ দশমিক ৫৫০ মেট্রিকটন ও জীবননগর উপজেলায় ৪ হাজার ৩৮২টি ভিজিএফ কার্ডের অনুকূলে ৪৩ দশমিক ৮২০ মেট্রিকটন চাল পাবে বরাদ্দ দেয়া হয়েছে।

এছাড়া চুয়াডাঙ্গা পৌরসভায় ৪ হাজার ৬২১টি ভিজিএফ কার্ডের অনুকূলে ৪৬ দশমিক ২১০ মেট্রিকটন ও আলমডাঙ্গা পৌরসভায় সম সংখ্যক ভিজিএফ কার্ডের অনুকূলে সমপরিমাণ, জীবননগর পৌরসভায় ৩ হাজার ৮১টি ভিজিএফ কার্ডের অনুকূলে ৩০ দশমিক ৮১০ মেট্রিকটন ও দর্শনা পৌরসভায় সম সংখ্যক ভিজিএফ কার্ডের অনুকূলে সম পরিমাণ চাল বরাদ্দ দেয়া হয়।

জেলা ত্রাণ ও পূর্নবাসন কর্মকর্তা জানান, সুবিধাভোগী প্রত্যেককে ১০ কেজি হারে চাল বিতরণ করা হবে। আগামী ২৮ জুলাই এর মধ্যে চাল উত্তোলন করে বিতরণের নির্দ্দেশনা দেয়া হয়েছে উপজেলাগুলোতে।

স্বাআলো/এসএ