ঈদে সিনেমা হল খুলবে কিনা জানালেন তথ্যমন্ত্রী

বিনোদন ডেস্ক: চার মাসের বেশি সময় ধরে বন্ধ আছে দেশের সিনেমা হল গুলো। ঈদুল আজহায়ও না খোলার সিদ্ধান্ত নিয়েছে তথ্য মন্ত্রণালয়।

রবিবার দুপুরে মন্ত্রণালয়ে তথ্যমন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে হল মালিক সমিতির নেতাদের সঙ্গে এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে বলে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাবেক জ্যেষ্ঠ সহ-সভাপতি মিয়া আলাউদ্দিন জানিয়েছেন।

তিনি বলেন, “করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় কোরবানির ঈদেও দেশের সব সিনেমা হল বন্ধ রাখার সিদ্ধান্তের কথা আমাদের জানিয়েছেন তথ্যমন্ত্রী”।

“করোনাভাইরাসের মধ্যে দেশের বিভিন্ন এলাকায় বন্যার কারণে আপাতত হল খুলছে না; পরিস্থিতি স্বাভাবিক হলে সেপ্টেম্বরের পরে সিনেমা হলগুলো খোলার সম্ভাবনা আছে।”

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে গত ১৮ মার্চ থেকে দেশের সব সিনেমা হল বন্ধ রয়েছে। হল মালিক ও প্রযোজকরা একাধিকবার হল খুলে দেওয়ার আবেদন জানালেও স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় সরকারের তরফ থেকে কোনো সায় মেলেনি। হল বন্ধ থাকায় বেতনাদি না পাওয়ায় আর্থিক সংকটে থাকা হলকর্মীদের অনুদানের আশ্বাস দিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

মিয়া আলাউদ্দিন জানান, তারা শিগগিরই প্রত্যেক হল থেকে পাঁচজন করে কর্মীর তালিকা মন্ত্রণালয়ে পাঠাবেন।

প্রায় আড়াই মাস ধরে চলচ্চিত্রের শুটিং বন্ধ থাকার পর গত ৫ জুন থেকে স্বাস্থ্যবিধি মেনে শুটিংয়ে ফিরেছে ঢালিউড। পুরোদমে চলছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনও দাপ্তরিক কার্যক্রম; সঙ্গে এফডিসির সবগুলো শুটিং ফ্লোরও খুলে দেওয়া হয়েছে।

স্বাআলো/জি