বরিশালে করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে প্রধানমন্ত্রীর অনুদান

বরিশাল ব্যুরো: করোনায় ক্ষতিগ্রস্ত বরিশালের শিক্ষক-শিক্ষার্থী ও প্রতিষ্ঠানের মাঝে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ করা হয়েছে। যার পরিমাণ ১৩ লাখ ৪০ হাজার টাকা।

রবিবার জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুদান প্রদান উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতিতে শিক্ষক-শিক্ষার্থী এবং শিক্ষা প্রতিষ্ঠানের আর্থিক অসচ্ছলতা দূরীকরণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ অনুদান জেলার তিনটি শিক্ষা প্রতিষ্ঠান, চারজন শিক্ষক এবং ২২৫ জন শিক্ষার্থীদের অনুকূলে ১৩ লাখ ৪০ হাজার টাকা বরাদ্দ প্রদান করেন।

সামাজিক দূরত্ব বজায় রেখে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ক্ষতিগ্রস্ত শিক্ষক-শিক্ষার্থী এবং শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে প্রধানমন্ত্রীর বিশেষ অনুদানের অর্থ তুলে দিয়েছেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস, জেলা শিক্ষা অফিসার আনোয়ার হোসেন, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও এসি শিক্ষা নাজমূল হুদা।

জেলার তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের অনুকূলে ২৫ হাজার টাকা করে ৭৫ হাজার টাকা, চারজন শিক্ষকের অনুকূলে ১০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা এবং ২২৫ জন শিক্ষার্থীদের মধ্যে ২১ জনকে তিন হাজার টাকা, পাঁচ হাজার টাকা করে ১১৩ জন, ছয় হাজার টাকা করে ৪০ জন এবং সাত হাজার টাকা করে ৫১ জন শিক্ষার্থীকে দেওয়া হবে। পর্যায়ক্রমে অনলাইনের মাধ্যমে প্রত্যেকের ব্যাংক অ্যাকাউন্টে এ অর্থ পৌঁছে যাবে।

স্বাআলো/জি