পঞ্চগড়ে ব্যবসায়ীর গুদাম থেকে ২৯ বস্তা ভিজিএফ’র চাল জব্দ

সাইদুজ্জামান রেজা, পঞ্চগড়: পঞ্চগড় সদর উপজেলায় হাফিজাবাদ ইউনিয়নে ভিজিএফ কর্মসূচির চাল বিতরণের পর পৃথক দুই গুদাম থেকে ২৯ বস্তা চালসহ দুই ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। সোমবার  ইউনিয়নের তালমা বাজার এলাকা থেকে তাদের আটক করা।

তারা হলেন, উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের বামনপাড়া এলাকার রমজান আলীর ছেলে আব্দুর রহমান (৩৫) ও খুনিয়াপাড়া এলাকার হাফিজুর রহমানের ছেলে আব্দুর রহিম (৩০)।

উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম ও নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন চালগুলো জব্দ করেন।  পরে ইউপি চেয়ারম্যান গোলাম মূসা কলিমুল্লাহ প্রধান ও সদর থানার ওসি (তদন্ত) জামাল হোসেনের উপস্থিতিতে মুচলেকা লিখে তাদেরকে ছেড়ে দেন।

জানা গেছে, ঈদুল আযহা উপলক্ষ্যে সোমবার দিনব্যাপী গরীব ও হত-দরিদ্রদের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হয় ইউনিয়ন পরিষদ চত্বরে। সেই চাল ভ্যানে করে গুদামজাত করেন অভিযুক্ত আব্দুর রহিম ও আব্দুর রহমান। খবর পেয়ে থানা পুলিশ ও গোয়েন্দা সংস্থার লোকজন অভিযান চালিয়ে স্থানীয় মোজাম্মেল হাজী ও আব্দুর রহিমের শস্য গুদাম থেকে চালসহ তাদেরকে আটক করেন।

তবে অভিযুক্তরা জানান, সুবিধা ভোগিদের কাছ থেকে এই চাল কিনে নিয়েছেন তারা।

হাফিজাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মূসা কলিমুল্লাহ প্রধান বলেন, চাল বিতরণে কোন অনিয়ম হয়নি। স্বাস্থবিধি মেনেই সুবিধাভোগীদের মাঝে চাল বিতরণ করা হয়েছে। চাল ক্রয়-বিক্রয়ের বিষয়টি পরিষদের বাইরের ঘটনা হলেও তারা ঠিক করেনি।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, গুদাম থেকে ২৯ বস্তা ভিজিএফর চাল জব্দ করেছি। এখন ট্যাগ অফিসারদের সমন্বয়ে তদন্ত কমিটি গঠন করা হবে। প্রতিবেদনের ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে।

স্বাআলো/ডিএম