রাণীনগরে ছাত্রলীগের পাল্টা-পাল্টি মামলা, ১০ জন গ্রেফতার

নওগাঁ: নওগাঁর রাণীনগরে আওয়ামী লীগ অফিসে হামলার ঘটনায় ছাত্রলীগের দুই পক্ষ পাল্টা-পাল্টি মামলা করেছে। এঘটনায় স্থানীয় ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আবুল বারেক, ইউপি সদস্য আজিজার রহমানসহ উভয় মামলার ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা যায়, রবিবার উপজেলার উপর তালিমপুর গ্রামের সুজন এবং রুবেলের মধ্যে কথা কাটা-কাটি হয়। এই নিয়ে চয়েনের মোড় বাজারে আওয়ামী লীগ অফিসে রাতে সমাধানের জন্য উভয পক্ষ বসে। এসময় আজিজার রহমানের নেতৃত্বে হামলা চালিয়ে অফিসে থাকা প্রধানমন্ত্রী এবং বঙ্গবন্ধুর ছবি অবমাননা ও আসবাবপত্র ভাঙচুর করা হয়।

পরদিন রাতে ইউনিয়নের ৭নং ওয়ার্ড ছাত্রলীগের সদস্য উপর তালিমপুর গ্রামের জাহের আলীর ছেলে হোসেন আলী ইউপি সদস্য আজিজার রহমানসহ ১৬ জনের নাম উল্লেখ করে মামলা করেন। একই দিন রাতে একডালা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আব্দুর বারেকসহ কয়েকজন আজিজার রহমানের পথরোধ করে মারপিট করার অভিযোগে আজিজার রহমানের ভাতিজা রেজাউল ইসলাম ১০ জনের নাম উল্লেখ করে মামলা করেন।

এদিকে, সোমবার রাতেই অভিযান চালিয়ে ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আব্দুল বারেক (২৫), ইউপি সদস্য আজিজার রহমান (৬১), নাদিম হোসেন (২৪), জাহিদ হাসান (২২),জাহিদ হাসান বুলুন (২০), দৌলত হোসেন (৪৮), রাব্বি হাসান (২০), সুজন (২০), মানিক (২৫) এবং আব্দুল ওহাব ওরফে সারোয়ারকে (৩৮) পুলিশ গ্রেফতার করে । আজ মঙ্গলবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

রাণীনগর থানার ওসি জহুরুল হক বলেন, উভয় পক্ষের ১০ জনকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এছাড়া পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

স্বাআলো/ডিএম