মহাসড়কে যানবাহনের বাড়তি চাপ

মানিকগঞ্জ: আসন্ন ঈদুল আজহা। ইতিমধ্যে কর্মস্থল হতে বাড়ি ফিরতে শুরু করেছে মানুষ। ঈদে ঘরমুখো এসব মানুষের কারণে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যোগাযোগের অন্যতম মাধ্যম ঢাকা-আরিচা মহাসড়ক। যার ফলে যানবাহনের বাড়তি চাপ বেড়েছে সড়কগুলোতে।

ফলে বিভিন্ন বাসস্ট্যান্ড এলাকায় কিছুটা যানজটের সৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবার সকাল থেকে ঢাকা-আরিচা মহাসড়কে যানবাহনের বাড়তি চাপের এমন চিত্র দেখা যায়।

দেখা যায়, মানিকগঞ্জ জেলার প্রবেশ পথের প্রথম বাসস্ট্যান্ড নয়াডিঙ্গী, গোলড়া, মানিকগঞ্জ বাসস্ট্যান্ড, তরা, বানিয়াজুরি, মহাদেবপুর, বরঙ্গাইল, উথুলী এলাকায় ছোট গাড়ি, যাত্রীবাহী পরিবহনসহ মোটরসাইকেলের চাপের কারণে বিভিন্ন স্থানে জটের সৃষ্টি হয়েছে।

রাজবাড়ীগামী মোটরসাইকেল আরোহী সোহেল মিয়া বলেন, ভোরে ঢাকা থেকে রওনা হয়েছি, যাতে কোনো যানজট পড়ার আগেই পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পার হতে পারি। কিন্তু ছোট গাড়ি ও মোটরসাইলের যে পরিমাণ চাপ রয়েছে, তাতে ঘাটে সরাসরি ফেরিতে ওঠা কষ্টসাধ্য ব্যাপার।

গোলড়া হাইওয়ে থানার ওসি মনিরুল ইসলাম বলেন, সকাল থেকেই ঢাকা-আরিচা মহাসড়কে মানুষ ও যানবাহনের চাপ পড়েছে। তবে দুপুরের পর থেকে এ চাপ আরও বেড়েছে। তবে যানবাহনের জটলা যাতে কোথাও না থাকে, সে জন্য হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশ মহাসড়কে কাজ করছে।

স্বাআলো/জি