বরিশাল বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৮৪৫

বরিশাল: বরিশাল বিভাগে করোনা রোগীর সুস্থতার সংখ্যা বৃদ্ধি পেলেও প্রতিদিন আক্রান্তের গড় হিসেব কমছে না। বিগত ২৪ ঘন্টায় বিভাগের ছয় জেলায় ৮২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। বিপরীতে সুস্থ হয়েছেন ১০৩ জন। আর মৃত্যুবরণ করেছেন একজন।

এই নিয়ে বিভাগে এখন পর্যন্ত  আক্রান্ত হয়েছেন পাঁচ হাজার ৮৪৫ জন। সুস্থ হয়েছেন ৩৬৩৭ জন। আর মারা গেছেন ১১৬ জন।

আজ শুক্রবার এই তথ্য নিশ্চিত করেছেন বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

ওদিকে, সহকারী পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ মণ্ডল জানিয়েছেন, চিকিৎসা প্রদান করতে গিয়ে বরিশাল বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১১৫ জন চিকিৎসক। স্টার্ফ নার্স আক্রান্ত হয়েছে ২০৫ জন। হাসাপাতাল ও স্বাস্থ্য বিভাগে কর্মরত ২৭২ জন কর্মকর্তা ও কর্মচারীসহ ৫৯২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরা সকলেই বিভাগের বিভিন্ন জেলায় ও উপজেলায় কর্মরত।

এছাড়া, বরিশাল মেট্রোপলিটন পুলিশের ২৪৮ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছিলেন। যার মধ্য থেকে ২৩০ জন সুস্থ হয়েছেন। বর্তমানে ১৮ জন পুলিশ সদস্য আক্রান্ত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।

 বিভাগীয় স্বাস্থ্য দফতর বলছে, বিভাগে সর্বপ্রথম পটুয়াখালী জেলার দশমিনা উপজেলায় আক্রান্ত শনাক্ত হয় গত ৯ মার্চ। ১০ মার্চ থেকে সংক্রমণের তালিকা খোলে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর। সেদিন থেকে আজ শুক্রবার পর্যন্ত ১৪৪ দিনে করোনা পজেটিভ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে বরিশাল জেলায় নতুন ১৯ জনসহ দুই হাজার ৪৪৫ জন, পটুয়াখালীতে নতুন আট জনসহ এক হাজার ২২৫ জন, ভোলা জেলায় নতুন ১৭ জনসহ ৫২৮ জন, পিরোজপুর জেলায় নতুন ১৫ জনসহ ৭২৩ জন, বরগুনা জেলায় নতুন ১২ জনসহ ৬৩৯ জন আক্রান্ত এবং ঝালকাঠি জেলায় নতুন ১১ জনসহ ৪৮৫ জন।

বরিশাল জেলায় এক হাজার ৫৬০ জন, পটুয়াখালী জেলায় ৬২১ জন, ভোলা জেলায় ৩৭৩ জন, পিরোজপুর জেলায় ৪০০ জন, বরগুনা জেলায় ৪০৬ জন এবং ঝালকাঠি জেলায় ২৭৭ জন সুস্থ হয়েছেন।

মৃত্যুবরণকারীদের মধ্যে রয়েছেন বরিশাল জেলায় ৪৩ জন, পটুয়াখালী জেলায় ৩০ জন, ভোলায় ছয়জন, পিরোজপুর জেলায় ১২ জন, বরগুনা জেলায় ১৩ জন এবং ঝালকাঠি জেলায় ১২ জন।

স্বাআলো/ডিএম