রূপগঞ্জ বাজারে  লকডাউনের প্রতিবাদে ব্যবসায়ীদের বিক্ষোভ

নড়াইল : নড়াইল শহরের প্রধান বাণিজ্যিক কেন্দ্র রূপগঞ্জ বাজারে লকডাউনের প্রতিবাদে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছেন ব্যবসায়ীরা।  আজ সোমবার দুপুরে রূপগঞ্জ বাজার বণিক সমিতির  লকডাউনকে অবৈধ আখ্যায়িত করে তা প্রত্যাহারের দাবি জানিয়ে রূপগঞ্জ চৌরাস্তায় প্রেসক্লাবের সামনে নড়াইল-যশোর সড়কে  দাঁড়িয়ে ব্যবসায়ীরা সড়ক  অবরোধ করে ।

 এসময় বক্তব্যকালে রূপগঞ্জ বাজার বণিক সমিতির সাবেক সভাপতি রজিবুল বিশ্বাস ও সাবেক সাধারণ সম্পাদক সুব্রত কুমার ঘোষ  ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরাও লক ডাউনের পক্ষে।কিন্তু নড়াইল শহরের পূরাতন বাসটার্মিনাল, নড়াইল চৌরাস্তাসহ আশেপাশের সব দোকানপাট খোলা রেখে শুধুমাত্র রূপগঞ্জ বাজারে, বাজার বনণক সমিতি আহবায়ক কমিটির কর্মকর্তারা কাউকে না জানিয়ে লকডাউন ঘোষণা করেছে। বর্তমান বণিক সমিতিকে অবৈধ ঘোষণা করে বলেন,  বর্তমান আহবায়ক কমিটি কারও সাথে আলাপ-আলোচনা না করে হঠাৎ করে লকডাউন ঘোষণা করায় ব্যবসায়ীরা চরম ক্ষতির সম্মুখিন হচ্ছে। লকডাউনের ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে কোন নির্দেশনা না থাকলেও অতি উৎসাহিত হয়ে লকডাউন ঘোষণা আমরা মানি না।

পরে  নির্বাহী ম্যাজিস্ট্রেট আলাউদ্দিন ও পুলিশ বাহিনী এসে পরিস্থিতি সামাল দেন।  নড়াইল শহর জুড়ে লক ডাইন করা হবে এমন ঘোষনার পর ব্যাবসায়িরা অবরোধ প্রত্যাহার করেন।

নড়াইল জেলা প্রশাসক আনজুমান আরা বলেন,  জেলা প্রশাসনের পক্ষ থেকে আজ সোমবার থেকে পুরো নড়াইল শহর জুড়ে লকডাউন ঘোষণা করা হবে। সরকারি নীতিমালা মোতাবেক লকডাউন কার্যকর করা হবে।

স্বাআলো/কে