করোনায় রাজবাড়ী জেলা বিএমএ সভাপতির মৃত্যু

রাজবাড়ী : করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারালেন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন রাজবাড়ী জেলা শাখা এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদ ও জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডা. গোলাম মোস্তফা(৮০)।

শনিবার ৮ই আগস্ট রাত ৮টার দিকে তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি রাজবাড়ী শহরের ১নং বেড়াডাঙ্গা গ্রামের বাসিন্দা।

জানা গেছে, গত কয়েকদিন ধরে নিউমোনিয়া, জ্বর, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত হওয়া গোলাম মোস্তফা গত ৫ আগস্ট রাজবাড়ী সদর হাসপাতালে করোনা পরীক্ষার নমুনা দেন। ৮ আগস্ট করোনা পরীক্ষার রিপোর্ট ঢাকা থেকে রাজবাড়ী পৌঁছানোর আগেই বিকাল সাড়ে ৫টার দিকে নিজ বাড়িতে শারীরিক অবস্থার অবনতি ঘটে। এসময় তাকে রাজবাড়ী সদর হাসপাতালে এনে ভর্তি করা হয়।

সদর হাসপাতালের জরুরি বিভাগের ইনচার্জ সিনিয়র স্টাফ নার্স আব্দুল্লাহ আল মামুন জানান, বিকেলে করোনার উপসর্গে অসুস্থ হয়ে তিনি সদর হাসপাতালে ভর্তি হন। তখন তার মেয়ে জানান, তার বাবার করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে বলে ঢাকায় যোগাযোগ করে তারা জেনেছেন। তখন হাসপাতালের মেডিসিন ও কার্ডিওলজি বিভাগের ডা. শামীম আহসান প্রথমে তাকে চিকিৎসা দেন। পরবর্তীতে শারীরিক অবস্থার আরো অবনতি হলে সন্ধ্যার পর তাকে হাসপাতালের ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে রাত ৮টার দিকে তিনি মারা যান।

তাকে রাজবাড়ী হাসপাতাল থেকে রেফারের পর সিভিল সার্জন অফিসে ঢাকা থেকে প্রাপ্ত রিপোর্টে তিনি করোনা পজেটিভ জানা যায়।

স্বাআলো/জি