চৌগাছায় করোনায় আক্রান্ত ৯১, সুস্থ ৭০

চৌগাছা (যশোর) প্রতিনিধি : চৌগাছায় রবিবার এক স্বাস্থ্য সহকারীসহ আরো ছয়জনের করোনায় আক্রান্ত হযেছেন। এনিয়ে উপজেলায় মোট করোনা রোগী শনাক্ত হলেন ৯১ জন। যার মধ্যে ৭০ জনকে সুস্থ ঘোষণা করা হয়েছে। এছাড়া মৃত্যুর পর দু’জনের করোনা পজেটিভ হওয়ার রিপোর্ট আসে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার লাকি এই তথ্য নিশ্চিত করেছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ৬ আগস্ট এখানকার ১২ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে সিভিল সার্জন কার্যালয়ের মাধ্যমে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে পাঠানো হয়। সেখানে পরীক্ষার পর ৮ আগস্ট একজন এবং ৯ আগস্ট ছয়জন করোনা পজেটিভ বলে শনাক্ত হন।

৮ ও ৯ আগস্ট ২৭ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে যশোরে সিভিল সার্জনের কার্যালয়ে পাঠানো হয়েছে। আগের তিনটিসহ ২৮টি নমুনার ফলাফল এখনো পাওয়া যায়নি।

উপজেলায় নতুন আক্রান্তরা হলেন, স্বাস্থ্য সহকারী তরিকুল ইসলাম, আন্দারকোটা গ্রামের হাফিজুর রহমান, পাঁচনামনা গ্রামের ইসমাইল ও তার স্ত্রী আসমা বেগম, স্বাস্থ্য সহকারী রওশন আরার স্বামী আনোয়ার হোসেন এবং তারিনিবাস গ্রামের ৮৫ বছরের বৃদ্ধ গহর আলী।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার লাকি জানান, চৌগাছা উপজেলায় ২২ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হন। ৯ আগস্ট পর্যন্ত উপজেলা থেকে ৬৬৩টি নমুনা সংগ্রহের পর পরীক্ষায় চিকিৎসক ও রাজনীতিবিদসহ মোট ৯১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ৭০ জন সুস্থ হয়েছেন এবং বাকি ২১ জন নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। এছাড়া মৃত্যুর পর দুজনের করোনার নমুনা পজেটিভ হয়।

স্বাআলো/এসএ