মেসি যাদুতে বিধ্বস্ত ন্যাপোলি, কোয়ার্টারে বার্সা

ফুটবল: মেসি ছন্দে থাকা মানে প্রতিপক্ষ কুপোকাত। সেরা ছন্দের মেসিকে কখনোই কামনা করে না প্রতিপক্ষরা। শনিবার রাতে ইতালিয়ান ক্লাব ন্যাপোলি সেটাই বুঝতে পেয়েছে।

যেন আপন শক্তিতেই জ্বলে উঠেছিলেন বার্সার আর্জেন্টাইন অধিনায়ক। দুর্দান্ত একটি গোল করলেন। একটি গোল বাতিল হলো। আবার একটি পেনাল্টিও জিতলেন তিনি। যেটা থেকে গোল করেছেন লুইস সুয়ারেজ।

এক কথায় মেসি ম্যাজিক। সেই ম্যাজিকেই চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডের ফিরতি লেগের ম্যাচে ন্যাপোলিকে ৩-১ গোলে বিধ্বস্ত করে কোয়ার্টারে নাম লিখলো মেসির বার্সেলোনা। তবে কোয়ার্টারে তাদের জন্য অপেক্ষা করছে কঠিন প্রতিপক্ষ। জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। যারা, শনিবার রাতেই ফিরতি লেগের ম্যাচে চেলসিকে ৪-১ গোলে বিধ্বস্ত করেছে।

শুক্রবার রাতে ইউরোপের দুই সেরা ক্লাব রিয়াল মাদ্রিদ এবং জুভেন্টাসের বিদায়ের পর সবার চোখ ছিল বার্সেলোনার ওপর। কারণ, প্রথম লেগের ম্যাচে ন্যাপোলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল মেসিরা। যদি কোনোভাবে ন্যু ক্যাম্পে তাদের পা হড়কায়, তাহলে রিয়ালের মত একই ভাগ্য বরণ করতে হবে তাদের।

শেষ পর্যন্ত ক্লেমেন্ত লেঙলেট, লিওনেল মেসি এবং লুইস সুয়ারেজের তিন গোলে ন্যু ক্যাম্পেই ন্যাপোলিকে বার্সা হারাল ৩-১ গোলে। ন্যাপোলির হয়ে একমাত্র গোলটি করেন লোরেনজো ইনসিগনে। দুই লেগ মিলিয়ে বার্সার জয়ের ব্যবধান ৪-২ গোল।

স্বাআলো/জি