ঝিকরগাছা মডেল প্রাথমিক বিদ্যালয় কাবিং সম্প্রসারণে শ্রেষ্ঠ

যশোরের ঝিকরগাছার কৃষ্ণনগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কাবিং সম্প্রসারণের (শাপলা কাব এ্যাওয়ার্ড তৈরিতে) জন্য শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হয়েছে। বাংলাদেশ স্কাউটসের খুলনা অঞ্চলের আঞ্চলিক সম্পাদক ও উপ পরিচালক এএইচএম মহসিন স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়েছে।

বুধবার দুপুরে ঝিকরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম আকিফুজ্জামানের কাছে এ পত্র হস্তান্তর করেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অর্থায়নে কাব স্কাউটিং (চতূর্থ) পর্যায়ের প্রকল্পের আওতায় ২০১৯-২০২০ অর্থ বছরে কাবিং সম্প্রসারণে বিশেষ অবদান রাখার জন্য কৃষ্ণনগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচন করা হয়েছে। ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত সবচেয়ে বেশি শাপলা কাব তৈরি করায় এই বিদ্যালয়কে শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচন করা হয়েছে বলেও এই পত্রে উল্লেখ করা হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম আকিফুজ্জামান জানান, ২০১২ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত জাতীয় পর্যায় এ বিদ্যালয়ে ৮৬ জন শিক্ষার্থী (শাপলা কাব এ্যাওয়ার্ড) পেয়েছে। বিদ্যালয়টি শিক্ষায়ও দেশের অন্যতম সেরা বিদ্যাপীঠের স্থান দখল করেছে কয়েকবার। ২০১২ সালে কৃষ্ণনগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়টি দেশের তৃতীয় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছিল।

স্বাআলো/এসএ