এক শর্তে মেসিকে ছাড়তে রাজি বার্সেলোনা

লিওনেল মেসি বার্সেলোনা ছাড়তে চান, তবে বার্সা তাকে ছাড়তে চায় না। দুই পক্ষই চুক্তির শর্তগুলোকে নিজেদের মতো ব্যাখ্যা করে সঠিক প্রমাণে ব্যস্ত। বার্সেলোনার দাবি, মেসি ক্লাব ছাড়তে চাইলে তাকে বাই আউট ক্লজের ৭০০ মিলিয়ন ইউরো দিতে হবে। অন্যদিকে মেসির দাবি, শর্ত অনুযায়ী তিনি ফ্রি-তে যেকোনো ক্লাবে যেতে পারবেন। সংকটময় পরিস্থিতি থেকে উত্তরণে বিশেষ এক শর্তে মেসিকে বার্সা ছাড়ার অনুমতি দিতে রাজি কাতালান ক্লাবটি।

ক্রীড়াবিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএন জানিয়েছে, মেসিকে ফ্রিতেই ছেড়ে দেবে বার্সেলোনা। কিন্তু শর্ত রেখেছে, আগামী মৌসুমে কোনো ফুটবল খেলতে পারবেন না তিনি। অর্থাৎ আগামী মৌসুমে মেসিকে কোনো বেতন দেয়া হবে না এবং গ্রীষ্মের আগে তিনি কোনো দলে যোগ দিতে পারবেন না। অবশ্য তখন এমনিতেই মেসির সঙ্গে বার্সার চুক্তির মেয়াদ ফুরোবে।

২০১৭ সালে মেসির সঙ্গে শেষবারের মতো চুক্তি নবায়ন করেছিল বার্সা। সেসময় শর্ত ছিল, তিনি চাইলে প্রতি মৌসুম শেষেই ক্লাব ছাড়তে পারবেন। তবে এ ইচ্ছাটা মৌসুম শেষ হওয়ার ২০ দিন আগে জানাতে হবে। সেটা না করলে নতুন মৌসুমের জন্য ফের কাতালান ক্লাবটির সঙ্গে চুক্তিবদ্ধ হবেন আর্জেন্টাইন তারকা।

নতুন মৌসুমের আগে ক্লাব ছাড়ার ইচ্ছা প্রকাশ করে মেসি দাবি করেছেন, করোনাভাইরাস মহামারির কারণে এই মৌসুম শেষের সময়সীমা পিছিয়ে গেছে। ৩১ আগস্ট চলতি মৌসুম শেষ হয়েছে এবং এর আগেই তিনি ক্লাব ছাড়ার কথা জানিয়েছেন। কিন্তু তার দাবি উড়িয়ে দিয়েছে বার্সা ম্যানেজমেন্ট। কাতালান ক্লাবের দাবি, গত জুনেই মেসির ক্লাব ছাড়ার আবেদনের সময়সীমা পেরিয়েছে।

দুই পক্ষ শেষ পর্যন্ত কোনো মীমাংসায় না এলে বিষয়টি গড়াতে পারে আদালত পর্যন্ত। তবে এতদূর না গিয়ে সুষ্ঠুভাবে সবকিছুর সমাধান হবে এমন প্রত্যাশা করছেন ভক্তরা।

স্বাআলো//ডিএম