আইপিএলের সূচি প্রকাশ কবে? জানালেন সৌরভ গাঙ্গুলি

দু’সপ্তাহ বাকি, এখনও আইপিএলের সূচি ঘোষণা করেনি বোর্ড। আইপিএলের চূড়ান্ত সূচি প্রকাশ করতে এত দেরি কেন করছে বিসিসিআই?

কবে প্রকাশিত হবে সূচি? সব জল্পনায় জল ঢাললেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানিয়েছিলেন, আগস্ট মাসের শেষেই পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করা হবে। কিন্তু সে কথার কথাই রয়ে গিয়েছে। এখনও প্রকাশিত হয়নি আইপিএল ২০২০ সূচি।

সংযুক্ত আরব আমিরাতের তিন শহর-দুবাই, আবু ধাবি এবং শারজাতে এবছর আইপিএল হবে। আবু ধাবিতে করোনা প্রটোকল বেশ কড়া। সেখানে করোনা পরীক্ষার নিয়মও আলাদা। দুবাই কিংবা শারজা থেকে যতবার ক্রিকেটাররা আবু ধাবিতে ঢুকতে যাবেন, ততবারই তাঁদের করোনা পরীক্ষা দিতে হবে। যেটা দুবাই কিংবা শারজার ক্ষেত্রে নয়। আবু ধাবির নিয়মকানুন দেখে বোর্ড কিছু ম্যাচ বদলানোর কথা ভাবে। আর তাই আইপিএল-এর চূড়ান্ত ক্রীড়া সূচি প্রকাশ করতে দেরি হচ্ছে বলে বোর্ড সূত্রে জানা যায়।

দেশে করোনা পরিস্থিতি উদ্বেগজনক হওয়ায় শেষ পর্যন্ত বিদেশের মাটিতে আইপিএল করতে বাধ্য হয়েছে বিসিসিআই। সবদিক বিবেচনা করে আইপিএল-এর জন্য সুরক্ষিত ভেন্যু হিসেবে বেছে নিয়েছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। কিন্তু আইপিএল শুরুর আগে সেখানেও মহাবিপদ। আমিরশাহিতে চেন্নাই সুপার কিংস শিবিরে করোনা হানা। চেন্নাই সুপার কিংসের দুই ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফ মিলিয়ে মোট ১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বোর্ডের মেডিকেল টিমের সদস্য কোভিড পজেটিভ। করোনাভাইরাসের গ্রাফ বর্তমানে ঊর্ধ্বমুখী সংযুক্ত আরব আমিরশাহিতে।

কিন্তু আইপিএলের সূচি কবে ঘোষণা করা হবে? এই প্রশ্নের উত্তরে সৌরভ গাঙ্গুলি জানিয়ে দিলেন দিন দুয়েকের মধ্যেই ক্রীড়া সূচি প্রকাশ করে দেয়া হবে।

তিনি জানান, কিছু সমস্যা ছিল সেগুলো মিটে গিয়েছে। আশা করছি দু’দিনের মধ্যেই সূচী চলে আসবে। বৃহস্পতিবারের মধ্যে সমস্ত সমস্যার সমাধান হয়ে যাবে। আগামীকাল শুক্রবার আশা করছি বোর্ড আইপিএলের সূচি প্রকাশ করে দেবে।

স্বাআলো/এসএ