অবশেষে মুখ খুললেন মেসি

বার্সেলোনা ছাড়ার ঘোষণা দেয়ার পর এতদিন একটি শব্দও উচ্চারণ করেননি লিওনেল মেসি। সব খবরই আসছিল তার ঘনিষ্টজনদের মারফত। অবশেষে নিরবতা ভাঙলেন লিওনেল মেসি। চুক্তির একটি ধারা কার্যকর করে ফ্রি ট্রান্সফারে তার ক্লাব ছাড়ার সিদ্ধান্তের বিপক্ষে অবস্থান নেয়া বার্সেলোনা ও লা লিগার পর্যালোচনা ভুল দাবি করে পাল্টা বিবৃতি দিয়েছেন আর্জেন্টাইন তারকা।

শুক্রবার মেসির পক্ষ থেকে বিবৃতি প্রকাশ করেন তার বাবা ও এজেন্ট হোর্হে মেসি। অবশ্য বার্সেলোনা ছাড়ার আগের সিদ্ধান্তেই আছেন কি-না, বিবৃতিতে এ বিষয়ে কিছু বলা হয়নি। বিবৃতিতে বলা হয়েছে, ‘আমরা জানি না তারা কোন চুক্তিপত্র পর্যালোচনা করেছে এবংকিসের ভিত্তিতে তারা এই সিদ্ধান্তে পৌঁছেছে যে, ২০১৯-২০ মৌসুম শেষে উক্ত খেলোয়াড় একতরফাভাবে চলে যাওয়ার সিদ্ধান্ত নিলে ‘রিলিজ ক্লজসহ’ ওই একই চুক্তিপত্র কার্যকর হবে।’

বার্সেলোনার দাবি, ওই ধারা কার্যকর করার মেয়াদ গত ১০ জুনে শেষ হয়ে গেছে। ফলে চুক্তি অনুযায়ী হয় তাকে থাকতে হবে ২০২০-২১ মৌসুমের শেষ পর্যন্ত, নয়তো পরিশোধ করতে হবে রিলিজ ক্লজের পুরো ৭০ কোটি ইউরো। গত ৩০ অগাস্ট লা লিগাও বার্সেলোনার দাবির পক্ষে মত দেয়। চুক্তিপত্র পর্যালোচনা করে স্পেনের শীর্ষ লিগ কর্তৃপক্ষ জানায়, ক্লাবটিতে মেসির চুক্তির মেয়াদ পূর্ণ করার শর্তটি এখনও কার্যকর আছে। মেসির পাঠানো বিবৃতিতে লা লিগা সভাপতি হাভিয়ের তেবাসের কড়া সমালোচনা করা হয়েছে।

স্বাআলো/এসএ