শুরুর আগেই আইপিএলে মহাবিতর্ক! কর্তৃপক্ষের বিরুদ্ধে চুরির অভিযোগ

আইপিএল এখনও শুরুই হল না। তার আগেই বিতর্ক। প্রথমে আইপিএলে করোনার হানা। চেন্নাইয়ের ক্রিকেটারসহ মোট ১৩ জন প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তারপর থেকেই টুর্নামেন্ট আয়োজন নিয়ে প্রশ্ন উঠেছে। তাতে অবশ্য আইপিএল কর্তৃপক্ষ কোনও প্রতিক্রিয়া দেয়নি। ইতোমধ্যে টুর্নামেন্টের হাল-হকিকত দেখতে দুবাই রওনা দিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। তবে এবার আইপিএলে মহাবিতর্ক। কর্তৃপক্ষের বিরুদ্ধে চুরির অভিযোগ করলেন এক জনপ্রিয় র‍্যাপার। যার জেরে টুর্নামেন্ট শুরুর আগেই হইচই পড়ে গিয়েছে।

আইপিএল ২০২০-র অ্যান্থেম আয়েঙ্গে হাম বাপস ইতোমধ্যে প্রকাশ করা হয়েছে। নতুন এই অ্যান্থেম প্রকাশ করার পর থেকেই লোকজন পছন্দ করছেন। ২৯ মার্চ থেকে আইপিএল শুরু হওয়ার কথা ছিল। কিন্তু করোনার জন্য টুর্নামেন্ট আয়োজন নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। তার পরই বিসিসিআই এবার দেশের বাইরে আরবে আইপিএল আয়োজনের সিদ্ধান্ত নেয়। তবে এবারের আইপিএল একেবারেই আলাদা। কারণ এবার আইপিএলে মাঠে দর্শকরা থাকবেন না। আইপিএল হচ্ছে, অথচ গ্যালারি ফাঁকা। এমনটা তো ভাবাই যায় না। আর তাই এবার ফাঁকা গ্যালারিতেই এই অ্যান্থেম বাজানো হবে। আয়েঙ্গে হাম বাপস। অর্থাত্, আমরা আবার ফিরে আসব। করোনার সময় কাটলেই আইপিএল আবার স্বমহিমায় ফিরবে। এটাই বলা হয়েছে এই অ্যান্থেম-এর মধ্যে দিয়ে।

কৃষ্ণা নামের এক র‍্যাপার এবার আইপিএল কর্তৃপক্ষের বিরুদ্ধে চুরির অভিযোগ করেছেন। তিনি টুইট করে লিখেছেন, তাঁরই কম্পোজ করা দেখ কউন আয়া বাপস গানটির সুর চুরি করে আইপিএলের অ্যান্থেম আয়েঙ্গে হাম বাপস তৈরি করা হয়েছে। আইপিএল অ্যান্থেম-এর কোনও জায়গাতেই সেই র‍্যাপার-এর নাম উল্লেখ করা হয়নি। কৃষ্ণা নামের সেই র‍্যাপার তাই স্বীকৃতি চেয়েছেন। সেই র‍্যাপার দাবি করেছেন, তিনি অনেকদিন আগে সেই গানটি কম্পোজ করেছিলেন। তার সেই গানের সুর ও কথার কিছু অংশ চুরি করে আইপিএলের অ্যান্থেম তৈরি করা হয়েছে। তাঁকে এই ব্যাপারে কিছুই জানানো হয়নি। সুত্র: জি নিউজ

স্বাআলো/এসএ