হেরোইন ও ইয়াবাসহ অধ্যক্ষের স্ত্রী গ্রেফতার

5

রাজধানী দক্ষিণ বনশ্রী এলাকার মাদক ব্যবসায়ী শামীমা ইয়াসমীনকে হেরোইন ও ইয়াবাসহ গ্রেফতার করেছে পুলিশ। খিলগাঁও থানার পুলিশ শামীমার এক পুরুষসঙ্গীসহ তিলপাপাড়া এলাকা থেকে গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়েছে।

একাধিক সূত্র মতে, শামীমা গত কয়েকবছর ধরে নিজেকে যুবলীগের কর্মী পরিচয় দিয়ে আসছিলেন। শামীমার স্বামী সিদ্দিকুর রহমান শামীম বনশ্রী এলাকার দক্ষিণ বনশ্রী মডেল হাইস্কুল এন্ড কলেজের বরখাস্ত অধ্যক্ষ। এলাকাবাসীর অভিযোগ, স্ত্রীর দাপটে অবৈধভাবে নিয়োগলাভ ও কলেজের অধ্যক্ষ পদ বাগিয়েছিলেন সিদ্দিকুর রহমান শামীম।

শামীমের অভিজ্ঞতায় ঘাটতি থাকা ও নিয়োগ বোর্ডে কোরাম পূর্ণ না হওয়ার ঘটনা ধরা পড়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের তদন্তে। দক্ষিণ বনশ্রী মডেল হাইস্কুল এন্ড কলেজে যোগদানের আগে সিদ্দিকুর রহমান ছয় বছর একটি এনজিওতে চাকরি করেছেন। কিন্তু এসব তথ্য গোপন রেখে তাকে এমপিওভুক্ত করায় শিক্ষা ভবনের একটি দালাল চক্র। সব অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০১৭ খ্রিষ্টাব্দে তাকে বরখাস্ত করা হয়। কিন্তু তার স্ত্রী শামীমা ইয়াসমীনের দাপটে মাঝে-মধ্যেই স্কুলে এসে হামলা করেন মর্মে অভিযোগ করেছেন অভিভাবকরা।

অবৈধভাবে নিয়োগ পাওয়ায় বিষয়টি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরও দুর্নীতি দমন কমিশনের পৃথক তদন্তে প্রমাণিত হয়েছে। সম্প্রতি চূড়ান্ত বরখাস্ত করা হয়েছে সিদ্দিকুর রহমান শামীমকে।

বিস্তারিত আসছে…

স্বাআলো/এসএ