চৌগাছায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে এডভোকেসী ও পরিকল্পনা সভা

7

যশোরের চৌগাছায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে উপজেলা এডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১টায় উপজেলা পরিষদ হল রুমে এই এডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার লাকির সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এম. এনামুল হক।

অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সদরুল আনাম, স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আহমেদ ফয়েজী বিন সাদ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা উম্মে সালমা আক্তার, উপজেলা আনছার-ভিডিপি কর্মকর্তা ইমরান হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইসতিয়াক আহমেদ, চৌগাছা থানার সেকেন্ড অফিসার এসআই কওছার আলম, ইসলামী ফাউন্ডেশনের উপজেলা সুপারভাইজার আব্দুল মালেক, চৌগাছা প্রেসক্লাবের সভাপতি জিয়াউর রহমান রিন্টু, সাধারণ সম্পাদক প্রভাষক অমেদুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক নাসির উদ্দিন প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার লাকি জানান, এবছর ৪ অক্টোবর থেকে ২ সপ্তাহ ভিটামিন এপ্লাস ক্যাম্পেইন চলবে। প্রতি সপ্তাহে যে দু’দিন টিকা প্রদান করা হয় ওই দু’দিন ব্যতিরেখে ৪ দিন করে মোট ৮ দিন এই ক্যাম্পেইন চলবে। যেখানে যেখানে শিশুদের টিকা খাওয়ানো হয় সেখানে সেখানেই ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

স্বাআলো/এসএ