যশোরে ডিকু বাহিনীর হাতে জিম্মি একটি পরিবার

7

যশোর: যশোরের খড়কি এলাকায় একটি পরিবার ডিকু বাহিনীর হাতে জিম্মি হয়ে পড়েছে। ডিকু বাহিনীর নির্যাতনে তাদের বসবাস করা দায় হয়ে পড়েছে। বাড়ি থেকে বের হলে ওই পরিবারকে হত্যার হুমকিসহ অপমান অপদস্ত করা হচ্ছে। ডিকু বাহিনীর অত্যাচারের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য পরিবারের পক্ষ থেকে কোতোয়ালি থানায় জিডি করা হয়েছে।

খড়কি বামনপাড়ার জাহিদ হোসেন খান অনুর স্ত্রী শাহনাজ পারভিন জিডিতে উল্লেখ করেছেন, খড়কি এলাকার মতিয়ার রহমানের ছেলে আক্তারুজ্জামান ডিকু, জিসান, চোর খালেকের ছেলে আল আমিন, জলিলের ছেলে জল্য শামিম, গজ নবীর ছেলে শুভ এলাকার চিহ্নিত অস্ত্রধারী সন্ত্রাসী। আক্তারুজ্জামান ডিকু এই বাহিনী নিয়ন্ত্রন করে। এলাকায় খুন, চাঁদাবাজি, ধর্ষণ, জমি দখলসহ এমন কোন অপরাধ নেই ডিকু বাহিনী করে না। এদের ভয়ে এলাকায় কেউ মুখ খুলতে সাহস পায় না।

ডিকু বাহিনী আমাদের লিজ নেয়া পুকুর বাড়িসহ জমি ডিকু বাহিনী দখল করে নিয়েছে। আমার বাড়ির ভাড়াটিয়াদের হুমকি দিয়ে তাড়িয়ে দিয়েছে। আমাদের পরিবারের সদস্য বা আমার সন্তানদের নিয়ে বাড়ির বাইরে বের হলে খুন, জখমের হুমকিসহ অপমান অপদস্ত করে।

গত ৮ অক্টোবর আমার ছেলেমেয়েকে স্কুলে নিয়ে যাওয়ার সময় খড়কি ডিকুর মোড়ে পৌছুলে ডিকু তার সহযোগিদের সহযোগিতায় আমার গতিরোধ করে খুনের হুমকি দেয়। আমাকে গালিগালাচ করে। ঘটনাটি দেখে স্থানীয়রা এগিয়ে আসলে ডিকু বাহিনী তাদেরকে খুন জখমের হুমকি দিলে তারা চলে যায়।

এই বাহিনীর হাত থেকে বাঁচার জন্য শাহানাজ পারভীন প্রশাসনের সাহায্য কামনা করেছেন।

স্বাআলো/ডিএম