ঢাকা ও চট্টগ্রামের পরই যশোরের অবস্থান হবে: কাজী নাবিল

যশোর-৩ সদর আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেছেন, যশোরের প্রতি প্রধানমন্ত্রীর সবচেয়ে বেশি নজর রয়েছে। যশোর দেশের মধ্যে তৃতীয় বৃহত্তর অর্থনৈতিক জোন হচ্ছে। ঢাকা ও চট্টগ্রামের পরই যশোরের অবস্থান হবে। লাখ লাখ বেকার যুবকের কর্মসংস্থানের সুযোগ হবে। প্রন্তিক মানুষেরা সঠিক সেবা পাবে।

সোমবার হামিদপুর আলহেরা ডিগ্রি কলেজে শিক্ষক-কর্মচারিদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন।

অধ্যক্ষ মফিজুর ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি বলেন, দেশ বিদ্যুতের গতিতে এগিয়ে যাচ্ছে। উন্নয়ন যাত্রায় সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অংশ নিতে হবে। শিক্ষকরা মনোযোগ সহকারে শিক্ষার্থীদের পাঠদান করবেন। শিক্ষার্থীদের মানুষের মত মানুষ গড়ার দায়িত্ব আপনাদের ওপর। আপনারা হলেন মানুষ গড়ার কারিগর। শিক্ষাকে ব্যবসায়িক পণ্যে রুপান্তরিত করবেন না। সবাই নিজের দায়িত্বটা পালন করলে সিঙ্গাপুর ও মালয়েশিয়াকেও বাংলাদেশ ছাড়িয়ে যেতে পারবে। বঙ্গবন্ধু আমাদের স্বাধীন ও সার্বভৌম দেশ দিয়েছেন। তার কণ্যা শেখ হাসিনা উন্নত, সুখি ও সমৃদ্ধ জাতিতে পরিণত করতে দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন। তাই শেখ হাসিনার হাতকে ঐক্যবদ্ধভাবে শক্তিশালী করার কোন বিকল্প নেই।

তিনি আরো বলেন, বাংলাদেশ স্বাস্থ্য, বিদ্যুৎ, শিক্ষা, কৃষিসহ বিভিন্ন সূচকে উন্নয়নের রোল মডেল হচ্ছে। ইতোমধ্যে ভারত ও পাকিস্তানকে অনেক সূচকে পিছনে ফেলে দিয়েছে। এসব উন্নয়নের কারিগর মাননীয় প্রধানমন্ত্রী। তাঁর অবদানে অর্জন করা সম্ভব হয়েছে।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ মেহেদী হাসান মিন্টু।

সহকারী অধ্যাপক আরশাফ আলীর সঞ্চলনায় বক্তব্য রাখেন উপাধ্যক্ষ সাইফুল ইসলাম তুহিন ও প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ইব্রাহীম হোসেন বাবু।

স্বাআলো/এসএ