নৌকার প্রার্থী নীরার স্বাস্থ্যের অবস্থার উন্নতি

নির্বাচনী প্রচারণায় গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়া সদর উপজেলা পরিষদের উপনির্বাচনে নৌকার প্রার্থী নুরজাহান ইসলাম নীরা এখন বেশ সুস্থ।

তিনি মঙ্গলবার সকালে খুলনা থেকে যশোরে এসে নিজের ভোট দেবেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল।

তিনি জানান, হৃদরোগে আক্রান্ত নৌকার প্রার্থী এখন অনেকটাই সুস্থ আছেন। চিকিৎসকের পরামর্শে তিনি চলছেন। তাদের পরামর্শে নুরজাহান ইসলাম নীরা মঙ্গলবার সকালে যশোরে আসছেন।

গত রবিবার নির্বাচনী প্রচারণার শেষ বিকালে তিনি উপজেলার ভেকুটিয়া এলাকায় গণসংযোগকালে অসুস্থ হয়ে পড়েন। সাথে সাথে নেতাকর্মীরা তাকে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে আসেন। সেখান থেকে রাতেই তাকে খুলনায় পাঠানো হয়।

যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও নৌকার নির্বাচনী পরিচালনা কমিটির সভাপতি শহিদুল ইসলাম মিলন বলেন, নৌকার প্রার্থী এখন সুস্থ। তিনি ভোটের মাঠে থাকবেন। আমরা আশা করছি সদর উপজেলার মানুষ নৌকা প্রতীকে ভোট দিয়ে তাকে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী করবেন।

নির্বাচনে উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৫ লাখ ৬০ হাজার ৫২৪ জন তাদের ভোটারাধিকার প্রয়োগ করবেন। এজন্য প্রস্তুত করা হয়েছে ১৭৫টি কেন্দ্রে। নির্বাচন পরিচালনার জন্য ১৭৫ জন প্রিজাইটিং অফিসার ও এক হাজার ১৩ জন পোলিং অফিসার নিয়োজিত থাকবেন।

এদিকে, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচনের জন্য দুইজন জুডিসিয়াল ও ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া এক হাজার ৫০০ পুলিশ সদস্য ও ছয় প্লাটুন বিজিবি মোতায়েন করা হবে। ১৮টি মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্সের ছয়টি টিম নির্বাচনের মাঠে সার্বক্ষণিক কাজ করবে।

স্বাআলো/এসএ