রাশিফলে জেনে নিন কেমন যাবে আজকের দিনটি

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি মেষ রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি মঙ্গল, সর্বগ্রাসী গ্রহ রাহু ও দেবগুরু বৃহস্পতির প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মিথুন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাত ছাড়া হতে পারে। ভাইবোনদের সঙ্গে সদ্ভাব বজায় রাখা কঠিন হবে।

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল]

ঘুষ উৎকোচ গ্রহণ নেশাজাতীয় দ্রব্য সেবন ক্রয়বিক্রয় অস্ত্রশস্ত্র বহন ও অপপ্রয়োগ থেকে বিরত থাকুন। লম্বা দূরত্বের সফরে কোনো না কোনো বাধা এসে হাজির হবে। অবশ্য সংকটকালে বন্ধুবান্ধব আত্মীয়দের কাছে পাওয়া কঠিন হবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

ভাগ্যলক্ষ্মী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণ স্পর্শ করবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুদের আক্রোশ কমার সম্ভাবনা। কর্মচারীদের মনে মালিকপ্রীতি দেখা দেবে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল, ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে।

মিথুন [২১ মে-২০ জুন]

অত্যাবশ্যকীয় বিবাহে কোনো না কোনো বাধা এসে হাজির হবে। দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহবিবাদের মীমাংসা হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহারও প্রাপ্ত হবেন।

কর্কট [২১ জুন-২০ জুলাই]

চতুর্দিক থেকে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম অধিক বৃদ্ধি পাবে। প্রেম রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ বিনিয়োগ বন্ধুত্ব শুভ তথা সুদূরপ্রসারী হবে। লৌকিকতায় যেমন ব্যয় হবে তেমনি উপহারও প্রাপ্ত হবেন।

সিংহ [২১ জুলাই-২০ আগস্ট]

দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে সর্বোচ্চ ছাড় দিতে হবে। সহকর্মী ও অংশীদারদের কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা স্বপ্ন পূরণে সহায়ক হবে। রাগ জেদ অহংকার আবেগ বর্জনের সঙ্গে বাক্যপ্রয়োগে সতর্ক থাকুন। বন্ধুত্ব জোড়া লাগার সম্ভাবনা।

কন্যা [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

কর্মের সুনাম যশ পদোন্নতির পথ সুগম করবে। ভাইবোনদের কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা প্রাপ্ত হবেন। দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ হবে।

তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

বিদ্যার্থীদের জন্য সুবর্ণ সুযোগ অপেক্ষা করবে। পিতামাতার কাছ থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা ও আশীর্বাদপ্রাপ্ত হবেন। মামলা মোকদ্দমা ও কোর্টকেসের রায় পক্ষে আসবে। দূর থেকে আসা ডাক বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

দীর্ঘদিনের ভোগ্য বাধিপীড়া থেকে পরিত্রাণের পথ প্রশস্ত হবে। নিত্যনতুন প্ল্যানপ্রোগ্রাম আর স্বপ্নসাধ পূরণের পথ খুলবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে। সন্তানরা কোনো পুরস্কারে ভূষিত হবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বাড়তি দায়িত্বভার বর্তাতে পারে। শিক্ষার্থীদের মনে অলসতা দানা বাঁধবে। সহকর্মী ও অংশীদাররা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। লটারি ফাটকা জুয়া রেস শেয়ার হাউজিং প্রভৃতিতে বিনিয়োগ না করাই শ্রেয় হবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]

শুভাশুভ মিশ্রফল প্রদান করবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে শ্রম অনুপাতে ফল লাভ করা কঠিন হবে। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর-স্বাস্থ্য খারাপ হয়ে পড়বে। ভাড়াটিয়া হলে মালিকের প্রতি সদ্ভাব বজায় রাখুন নচেৎ বিপদে পড়তে হবে।

কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল ও ব্যবসা-বাণিজ্যে লাভবান হওয়ায় ব্যাংক ব্যালান্স ফুলেফেঁপে উঠবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনের পথ প্রশস্ত হবে। সম্ভাব্য ক্ষেত্রে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে।

মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

দুর্যোগের মেঘ কাটতে আরম্ভ করবে। রাগ জেদ অহংকার আবেগ বর্জনের সঙ্গে বাক্যপ্রয়োগে সতর্ক থাকা শ্রেয় হবে। মনে রাখবেন অযথা লোকে আপনাকে ভুল বুঝবে এবং সন্দেহের চোখে দেখবে। আশ্রিত প্রতিপালিত ব্যক্তির ওপর নজর রাখা শ্রেয়।

স্বাআলো/আরবিএ