শান্তিপূর্ণ ভোটের মাঠে এসেছে শিশুরাও

যশোর: সকাল থেকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে চলছে ভোটহগ্রহণ। নেই কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা। এমন সুন্দর পরিবেশে মায়ের সাথে ভোট দেখতে এসেছে শিশুরা।

মঙ্গলবার দুপুরে তীরেরহাট শহীদ ইদ্রিস মেমোরিয়াল বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে মায়ের সাথে ভোট দেখতে এসেছে দুই শিশু। শান্তিপূর্ণ ভোট কেন্দ্রের মধ্যে ভোট দিতে প্রবেশ করেছেন। এদিকে মায়ের জন্য বাইরে অপেক্ষা করছে তারা। চলছে উৎসব মুখর পরিবেশে ভোট ভোটগ্রহণ।

এর আগে, আজ সকাল ৯টায় উপজেলার ১৭৫টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে। উপ- নির্বাচনে নৌকার প্রার্থী নুরজাহান ইসলাম নীরা ও ধানের শীষ নূর-উন-নবী প্রতিদ্বন্দ্বি করছেন। উপজেলার সাড়ে পাঁচ লক্ষাধিক ভোটার তাদের ভোটারাধিকার প্রয়োগ করবেন।

নির্বাচনে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে এক হাজার ৫০০ জন পুলিশ সদস্য এবং দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। দুইজন জুডিসিয়াল ও ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। এছাড়া ১৮টি মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্সের ছয়টি নির্বাচনের মাঠে সার্বক্ষণিক কাজ করছেন।

উল্লেখ্য, যশোর-৬ আসনের উপ-নির্বাচনে সংসদ সদস্য পদে নির্বাচনের আগে শাহীন চাকলাদার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন। এরপর নির্বাচন কমিশন যশোর সদর উপজেলার চেয়ারম্যান পদটি শুন্য ঘোষণা করে।

স্বাআলো/আরবিএ