করোনা ভ্যাকসিন আনতে দু-চার দিনের মধ্যেই চুক্তি হবে: স্বাস্থ্যমন্ত্রী

করোনাভাইরাসের ভ্যাকসিন প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে সরকার যোগাযোগ করছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ভ্যাকসিন আনার ব্যাপারে দু-চার দিনের মধ্যেই একটি চুক্তি হবে।

শনিবার দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া শুভ্র সেন্টারে জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে খাবার ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণকালে মন্ত্রী এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, তুলনামুলকভাবে করোনায় আমাদের দেশে মৃত্যুর হার অনেক কম। স্বাস্থ্যবিধি মেনে চলেছি বিধায় আমরা ভালো আছি। আমরা একটিও মৃত্যুও চাই না। এ কারণে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। আগামী শীতে করোনার প্রকোপ বাড়তে পারে। বিশ্বজুড়ে প্রকোপ ইতোমধ্যে বেড়ে গেছে। তাই সবাইকে ধৈর্য ধারণ করে পরিস্থিতি মোকাবিলা করতে হবে।

সরকারি প্রতিষ্ঠানে মাস্ক ছাড়া গেলে সেবা না দেয়ার সিদ্ধান্তের কথাও এসময় স্মরণ করিয়ে দেন স্বাস্থ্যমন্ত্রী।

এই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক এস এম ফেরদৌস, মানিকগঞ্জ রেড ক্রিসেন্ট সোসাইটি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাভোকেট গোলাম মহীউদ্দীন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোহাম্মদ হাফিজুর রহমান, মানিকগঞ্জ রেড ক্রিসেন্ট সোসাইটি সেক্রেটারি ও মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসরাফিল হোসেন প্রমুখ।

স্বাআলো/এসএ