সিজার ছাড়াই একসঙ্গে তিন নবজাতকের জন্ম

দিনাজপুরের বীরগঞ্জে পারভিন বেগম (৩০) নামের এক নারী একসঙ্গে তিনটি সন্তানের জন্ম দিয়েছেন। বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনি সুস্থ ভাবে সন্তানগুলো প্রসব করেন। দুইটি ছেলে একটি মেয়ে সন্তানের জন্ম হয়।

পারভিন বেগম বীরগঞ্জ উপজেলার সুজালপুর ইউনিয়নের বর্ষা গ্রামের শফিকুল ইসলামের স্ত্রী। একসঙ্গে তিন সন্তানের জন্ম দেয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রসূতির আত্মীয়-স্বজন ভীড় করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আফরোজ সুলতানা (লুনা) জানান, তিন সন্তানের শারীরিক অবস্থা ভালো, তাদের মাও সুস্থ আছেন। সিজার ছাড়াই তার হাতে প্রসব হয়েছে।

তিনি আরো জানান, ১ নভেম্বর থেকে ৩ নভেম্বর পর্যন্ত আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে প্রসূতি ভর্তি ছিলেন। সেখানকার ডা. বলেছেন আমাদের এখানে একই সঙ্গে তিন সন্তানের নরমাল ডেলিভারি সম্ভব না। তাই আপনারা যতদ্রুত পারেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়ে যান।

প্রসূতি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি না হয়ে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। ডা. আফরোজ সুলতানা (লুনা) তার টিমকে নিয়ে আজ সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত একই সাথে তিনটি নবজাতকের নরমাল ডেলিভারি সম্পন্ন করেন।

স্বাআলো/এসএ