ওয়েস্ট ইন্ডিজকে সিরিজ খেলার প্রস্তাব বিসিবির

আগামী জানুয়ারিতে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলার কথা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। এই সিরিজকে সামনে রেখে জৈব-সুরক্ষা বলয় তৈরির পরিকল্পনা ক্যারিবীয় ক্রিকেট বোর্ডকে পাঠিয়েছে বিসিবি।

দুটি টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা ওয়েস্ট ইন্ডিজ দলের। করোনার কারণে দীর্ঘ বিরতির পর এই সিরিজ দিয়ে দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফিরবে।

আজ মঙ্গলবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘আমরা ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি, সিরিজের জন্য জৈব-সুরক্ষা পরিবেশ তৈরির একটা পরিকল্পনা পাঠিয়েছি।

একই সঙ্গে আমাদের সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোতেও পরিকল্পনা পাঠিয়েছি। এই পরিকল্পনা নিয়ে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের মতামত পেলেই আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নেব।’

অল্প সময়ের মধ্যে এই সফর শেষ করতে বিসিবিকে অনুরোধ করেছিল ওয়েস্ট ইন্ডিজ। এ ব্যাপারে বিসিবির সিইও বলেন, ‘খুব কম সময়ে মধ্যে সফরটি শেষ করতে ওয়েস্ট ইন্ডিজ বোর্ড অনুরোধ করেছিল। আমরা বিষয়টি নিয়ে কাজ করছি, তবে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।’

১৪ দিনের কোয়ারেন্টিন কমাতে এবং সেটি সাত দিন করার চেষ্টা করছে বিসিবি। যাতে তারা খুব বেশি দেরি না করে তাদের প্রস্তুতি শুরু করতে পারে।

স্বাআলো/এস