নিজের অর্থে কালভার্ট সংস্কার করলেন আ.লীগ নেতা শেখ হেদায়েত

বাগেরহাটের মোল্লাহাট উপজেলার কুলিয়া বাদুরগাছা খালের জনগুরুত্বপূর্ণ ভাঙ্গা একটি গ্রামীণ কালভার্ট ব্যাক্তি অর্থে সংস্কার করে দিয়েছেন স্থানীয় আওয়ামী লীগনেতা শেখ হেদায়েত হোসেন।

নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে নির্মাণ করা ওই কালভার্টটি দীর্ঘদিন ধরে জনচলাচলের জন্য ঝুকিপূর্ণ হয়ে পড়ে।

সম্প্রতি কালভার্টটি পারাপারে বড় দুর্ঘটনার আশংকা দেখা দিলেও ইউনিয়ন পরিষদ বা সরকারিভাবে সংস্কারের জন্য উদ্যোগ নেয়নি। বিষয়টি নিয়ে এলাকায় ব্যাপক আলোচনা সমলোচনা হওয়ায় নজরে আসে ওই এলাকার আওয়ামী লীগ নেতা শেখ হেদায়েত হোসেনের। অবশেষে তিনি নিজের অর্থে জনকল্যাণে বৃহস্পতিবার ওই কালভার্টটি সংস্কার করে জনচলাচলের উপযোগী করে তোলেন। আওয়ামী লীগনেতা শেখ হেদায়েত হোসেন নিজে উপস্থিত থেকে এ কাজটি করায় এলাকায় তার জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে।

শেখ হেদায়েত হোসেন বলেন, ওই কালভার্ট দিয়ে এলাকার শত শত মানুষ চলাচল করে। কালভার্টটি ভেঙ্গে যাওয়ায় এলাকার সব শ্রেণির মানুষ দুর্ঘটনার আশংকায় পড়ছিল। বিষয়টি জানতে পেরে আমার সামর্থ্য অনুযায়ী জনসাধারণের ভোগান্তি দুর করেছি। সামর্থ্যবানদের এভাবেই জনকল্যাণে এগিয়ে আসা উচিত বলে তিনি মনে করেন। মানুষের কল্যাণে হেদায়েত হোসেন এ কাজ করে দৃষ্টান্ত স্থাপন করেছেন বলে এলাকাবাসী পাশাপাশি কুলিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ড আ.লীগ সভাপতি আবুল শেখ, ইউনিয়ন শ্রমিকলীগ সভাপতি হাসান মোল্লা, প্রেসক্লাব মোল্লাহাটের প্রচার সম্পাদক শেখ শাহিনুর ইসলাম শাহিন ও স্থানীয় নান্নু গাজী সহ অনেকেই মনে করেন।

স্বাআলো/এসএ