নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানাতে হবে: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। স্বাধীনতার প্রকৃত ইতিহাস নানাভাবে বিকৃত করার চেষ্টা হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। শেখ হাসিনার নেতৃত্বে দেশ অনেক দুর এগিয়েছে। আমরা বিশ্ব দরবারে বাংলাদেশকে আরো একধাপ এগিয়ে নিতে চাই।

‘আমরা মুক্তিযুদ্ধ করেছি, আমাদের এখন বয়স হয়েছে, কখন চলে যাব জানিনা। দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছি। সত্য, ন্যায়, উন্নত সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠায় নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানাতে হবে।’

টিপু মুনশি বলেন, তিস্তা নদীকে ঘিরে সরকার মহাপরিকল্পনা গ্রহণ করেছে।

শনিবার দুপুরে বাণিজ্যমন্ত্রীর নির্বাচনী এলাকা রংপুরের কাউনিয়া উপজেলায় তিস্তা নদীর তীরে জাতির পিতার ম্যুরাল স্থাপনের জায়গা পরিদর্শনের সময় এসব কথা বলেন তিনি।

এসময় কাউনিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া, উপজেলা নির্বাহী অফিসার (ইউানেও) উলফৎ আরা বেগম, রংপুর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মাজেদ আলী বাবুল, কাউনিয়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হান্নান, বীর মুক্তিযোদ্ধা কোম্পানী কমান্ডার সরদার আব্দুল হাকিম, হারাগাছ পৌরসভা মেয়র হাকিবুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আ: রাজ্জাক, মহিলা ভাইস চেয়ারম্যান আঙ্গুরা বেগম, বালাপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ইউপি চেয়ারম্যান আনছার আলী, সাধারণ সম্পাদক দিলদার আলী ও দলীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

পরে তিনি কাউনিয়া মহিলা কলেজে দলীয় নেতা কর্মীদের সাথে মতবিনিময় সভা করেন।

স্বাআলো/এসএ