কাল মাঠে গড়াচ্ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ মাঠে গড়াচ্ছে আগামীকাল রবিবার । উদ্বোধনী দিনে প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে বেক্সিমকো ঢাকা ও মিনিস্টার গ্রুপ রাজশাহী। দিনের দ্বিতীয় ম্যাচে লড়বে জেমকন খুলনা ও ফরচুন বরিশাল। টুর্নামেন্টের সব ম্যাচ হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে।

প্রথম ম্যাচ শুরু হবে দুপুর দেড়টায়। আর দ্বিতীয় ম্যাচ মাঠে গড়াবে সন্ধ্যা সাড়ে ৬টায়। বাংলাদেশ টেলিভিশন ও টি-স্পোর্টস ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এই টুর্নামেন্ট আয়োজন করছে বিসিবি।

গত মার্চে করোনার কারণে দেশের ক্রিকেট কার্যক্রম বন্ধ হয়ে গিয়েছিল। এরপর বিসিবি প্রেসিডেন্টস কাপ দিয়ে মাঠে ফিরে ক্রিকেট। এবার মাঠে নামছে বঙ্গবন্ধু কাপ।

জৈব সুরক্ষা বলয়ে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। পাঁচটি দলের ৮০ জন ক্রিকেটার ও কর্মকর্তাসহ প্রায় ৩০০ জন টুর্নামেন্টের জৈব সুরক্ষা বলয়ে থাকবেন।

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘সামনে আমাদের অনেক আন্তর্জাতিক ম্যাচ আছে। এই টুর্নামেন্ট পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে আমাদের সহায়তা করবে। আমরা এখানে জৈব সুরক্ষা বলয় নিশ্চিত করেছি। এই টুর্নামেন্ট ভবিষ্যতে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনে সহায়তা করবে।’

এই আসরে শুধু স্থানীয় খেলোয়াড়রা অংশ নেবেন। ১৫৭ জন খেলোয়াড়কে ড্রাফটে রাখা হয়েছিল। সেখান থেকে পাঁচটি দল তাদের খেলোয়াড় বেছে নিয়েছে।

স্বাআলো/এস