কুড়িগ্রামে অগ্নিকাণ্ডে ছয় দোকানের ৩০ লাখ টাকার মালামাল ভস্মীভূত

কুড়িগ্রামের রাজারহাটে অগ্নিকাণ্ডে ৬টি দোকান পুড়ে প্রায় ৩০ লাখ টাকার মালামাল ভস্মীভূত হয়েছে।

মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের বুড়িরহাট বাজারে অগ্নিকাণ্ডের এ ঘটনাটি ঘটেছে।

ইউপি চেয়ারম্যান রবীন্দ্রনাথ কর্মকার জানান, স্থানীয়রা ধারণা করছেন বাজারে থাকা হায়দার আলীর কাপড়ের দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে আগুন ছড়িয়ে পড়লে পার্শ্ববর্তী আব্দুল হালিমের একটি হার্ডওয়্যার ও একটি শ্যালো পার্টসের দোকান, সুজনের গালামালের দোকান, কাঞ্চন চন্দ্রের ভ্যারাইটিসের দোকান এবং ফিরোজের গলামালের দোকানে আগুন লাগলে এতে আগুনে পুড়ে ৬টি দোকানে থাকা আনুমানিক প্রায় ৩০ লাখ টাকার মালামাল ভস্মীভূত হয়েছে। তাৎক্ষনিক স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে গেলেও আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়লে এতে দোকানগুলিতে থাকা মালামাল পুড়ে ভস্মীভূত হয়। পরে ফায়ার সার্ভিসের টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ৬টি দোকানের মালিক সকলেই ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের খিতাবখাঁ গ্রামের বাসিন্দা।

কুড়িগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিস সূত্রে জানা যায়, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটতে পারে। তাছাড়া বাজারে গ্যাস সিলিন্ডারের দোকান ও প্লাস্টিক সামগ্রীর দোকান থাকায় আগুন ব্যাপক আকারে ছড়িয়ে পড়েছে। যোগাযোগ ব্যবস্থা ভালো না থাকায় ইউনিট ঘটনাস্থলে পৌঁছাতে ২০ মিনিট সময় লেগেছে। স্থানীয়রা আগে থেকেই আগুন নিয়ন্ত্রণের চেষ্টায় নিয়োজিত ছিল। পরে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার নূরে তাসনিম (ইউএনও) বলেন, ঘটনাস্থলে লোক পাঠিয়েছি। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণ করে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সরকারিভাবে সহায়তা দেয়া হবে।

স্বাআলো/এসএ