‘কৃষকরাই দেশের প্রাণ, কৃষক বাঁচলে বাঁচবে দেশ’

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, কৃষকরাই এদেশের প্রাণ। কৃষক বাঁচলে দেশ বাঁচবে। এই কথা বিবেচনা করেই বর্তমান সরকার কৃষকদের উৎপাদিত ধানসহ বিভিন্ন ফসলের ন্যায্য মূল্য নিশ্চিত করতে বদ্ধপরিকর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত আওয়ামী লীগ সরকার কৃষকদের মাঝে বিভিন্ন ফসলভিত্তিক নগদ টাকা, বীজ, সার ও কৃষি সামগ্রী প্রনোদান হিসেবে বিতরণ করে কৃষকদের উৎসাহিত করছে। কাজেই এ দেশের কৃষখরা এখন ভালো আছেন।

আজ বুধবার বিকেল ৪টা থেকে নওগাঁয় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আমন সংগ্রহ ২০২০-২০২১ উপলক্ষে খাদ্য বিভাগীয় রাজশাহী ও রংপুর বিভাগের কর্মকর্তাদের সাথে এক মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কখা বলেছেন।

নওগাঁ’র জেলা প্রশাসক হারুন-অর-রশিদ-এর সভাপতিত্বে আয়োজিত এ মত বিনিময়সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাদ্য মন্ত্রনালয়ের সচিব নাজমানারা খানুম এবং খাদ্য বিভাগের মহা-পরিচালক সারওয়ার মাহমুদ।

মতবিনিময়সভায় নওগাঁ’র পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া, রাজশাহী বিভাগের বিভাগীয় খাদ্য কর্মকর্তা রায়হানুল কবির, রংপুর বিভাগের বিভাগীয় খাদ্য কর্মকর্তা  আব্দুস সালাম, জেলা চাউল কল মালিক গ্রুপের সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

এই মতবিনিময়সভায় রাজশাহী ও রংপুর বিভাগের বিভাগীয় খাদ্য কর্মকর্তা, সকল জেলা খাদ্য নিয়ন্ত্রক, বিভিন্ন জেলার চাউল কল মালিক গ্রুপের নেতৃবৃন্দ, ব্যবসায়ীবৃন্দ এবং স্থানীয় সাংবাদিকবৃন্দ অংশ গ্রহণ করেন।

স্বাআলো/আরবিএ