ম্যারাডোনার মৃত্যুতে ক্রিকেটারদের আবেগঘন স্ট্যাটাস

কিংবদন্তির মহাপ্রয়াণ। হঠাৎ এভাবে চলে গেলেন দিয়েগো ম্যারাডোনা, বিশ্বকে শোকের সাগরে ভাসিয়ে! আর্জেন্টাইন কিংবদন্তির আকস্মিক মৃত্যু মেনে নিতে পারছে না বিশ্ববাসী।

ফুটবল ঈশ্বরের মৃত্যুর শোক ছড়িয়ে গেছে ক্রিকেটাঙ্গনেও। ম্যারাডোনার আত্মার শান্তি কামনা করে শোক প্রকাশ করেছেন বিশ্বের খ্যাতনামা সব তারকা ক্রিকেটাররা।

বুধবার রাতে মাশরাফি তার ফেসবুক পেজে ম্যারাডোনার মৃত্যুতে শোক জানিয়েছেন। সেখানে মাশরাফি ম্যারাডোনাকে জীবনের সেরা সুপারস্টার হিসেবে আখ্যা দিয়েছেন। ম্যারাডোনাকে সামনে থেকে না দেখার আফসোস করেছেন জাতীয় দলের ওয়ানডের সফল এই অধিনায়ক। মাশরাফি তার স্ট্যাটাসে বলেন, ‘শোকের পরে শোক চলছে। তোমার থেকে বড় সুপারস্টার আমার চোখে আর কেউ ছিলো না, আর আসবেও না। ব্যক্তি জীবনে তুমি আমার একমাত্র সুপারস্টার ছিলে যাকে আমি একবার হলেও সামনে থেকে দেখতে চেয়েছিলাম। তোমার বা পায়ের আঁকা নিঁখুদ গোলের ছবিগুলো মনের ক্যানভাসে থেকে যাবে আজীবন। ভালো থেকো ওপারে যাদুকর। দি ড্রিবলিং মাস্টার দিয়েগো আরমান্দো মারাডোনা।

নিজের ফেইসবুক পেইজে ম্যারাডোনাকে নিয়ে বিশাল একটি আবেগঘন পোস্ট দিয়েছেন আর্জেন্টিনা ভক্ত টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিব লিখেছেন, ‘এমন কয়েকজন খেলোয়াড় থাকে যাদের জনপ্রিয়তা প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে যায়। যারা সব প্রজন্মের কাছে কিংবদন্তি হয়ে উঠেন। দিয়েগো আরমান্ডো ম্যারাডোনা এমনি একজন খেলোয়াড় ছিলেন। খেলার মাঠে তার অবিশ্বাস্য প্রতিভা আর ফুটবলের প্রতি ভালোবাসার কথা না বললেই না। খেলার মাঠে তিনি সবসময়ই পরিচয় দিয়েছেন বুদ্ধিমত্তার। তার মতো কিংবদন্তি খেলোয়াড় ছিলো বলেই, ফুটবল আমাদের এত আনন্দ দেয়। বিদায়, দিয়েগো।

বাংলাদেশের ক্রিকেট দলের পেসার তাসকিন আহমেদ ফেইসবুকে লিখেছেন, বিদায় হে কিংবদন্তি ম্যারাডোনা।

শোক জানিয়ে বাংলাদেশ দলের ক্রিকেটার এনামুল হক বিজয় টুইট বার্তায় লিখেছেন, ওপারে ভালো থাকুন ম্যারাডোনা, বিশ্ব আপনাকে সব সময় স্মরণ করবে।

ম্যারাডোনার মৃত্যুতে শোকে কাতর পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শোয়েব আখতার টুইট বার্তায় লিখেছেন, কিংবদন্তি ম্যারাডোনা মারা যাওয়ার খবর শুনে খুবই খারাপ লাগছে। ম্যারাডোনা ছিলেন সকল ক্রীড়াবিদদের জন্য বড় অনুপ্রেরণা।

পাকিস্তানের সাবেক ক্রিকেটার আজহার মাহমুদ টুইটারে লিখেছেন, আপনাকে দেখেই অনুপ্রাণিত হতাম। আপনার খেলা দেখেই বিশ্বের খেলোয়াড়রা অনুপ্রাণিত হতো, ভবিষ্যতেও হবে। আপনার মৃত্যুতে ১০ নম্বর জার্সির ইতি হলো। ওপারে ভালো থাকবেন।

শৈশবের নায়ককে হারিয়ে সামাজিক মাধ্যমে ম্যারাডোনার সঙ্গে তোলা একটি ছবি আপলোড করে সাবেক ভারতীয় অধিনায়ক ও বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী লিখেছেন, আমার নায়ক আর নেই… আমার পাগল প্রতিভা শন্তিতে থাকুন… আমি আপনার জন্য ফুটবল দেখতাম।

আরেক কিংবদন্তি সাবেক ভারতীয় অধিনায়ক শচীন টেন্ডুলকার ম্যারাডোনার বিশ্বকাপ জয়ের ছবি আপলোড করে লিখেছেন, ‘ফুটবল এবং ক্রীড়াবিশ্ব আজ তার অন্যতম সেরা খেলোয়াড়কে হারিয়েছে। শান্তিতে থাকুন দিয়েগো ম্যারাডোনা! আপনার অভাব পূর্ণ হবার নয়।’

শ্রীলঙ্কার সাবেক ব্যাটসম্যান রাসেল আর্নল্ড লিখেছেন, ম্যারাডোনার মৃত্যুর সংবাদ শুনে খুবই খারাপ লাগছে। শৈশবে তার খেলা দেখার কি অনুভূতিই না ছিল।

স্বাআলো/আরবিএ