ডিয়েগো ম্যারাডোনার স্মরণে বিসিবি’র ১ মিনিট নীরবতা

বিশ্বের তাবৎ ফুটবলপ্রেমীদের কাঁদিয়ে গতকাল রাতে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ফুটবলের কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। তাঁর মৃত্যুতে তিন দিনের শোক পালক করবে আর্জেন্টিনা। ফুটবল জাদুকরের প্রয়াণে সাত সমুদ্র তের নদীর ওপার থেকে সেই শোক আছড়ে পড়েছে ৫৬ হাজার বর্গমাইলের বাংলাদেশেও। তাইতো কিংবদন্তির স্মরণে এক মিনিট নীরবতা পালন করে অতল শ্রদ্ধা জানালো বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

বৃহস্পতিবার বিকেলে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে জেমকন খুলনা ও মিনিস্টার গ্রুপ রাজশাহীর মধ্যকার দিনের প্রথম ম্যাচ শেষে এই নীরবতা পালিত হয়।

হোম অব ক্রিকেটের ভেন্যুতে দিনের দুই ম্যাচে অংশ নেয়া চার দল: জেমকন খুলনা, মিনিস্টার গ্রুপ রাজশাহী, গাজী গ্রুপ চট্টগ্রাম ও বেক্সিমকো ঢাকার ক্রিকেটাররা সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন। ক্রিকেটারদের পেছনে শের-ই-বাংলার গ্রাউন্ডসকর্মীরাও দাঁড়িয়ে প্রয়াত ম্যারডোনার প্রতি শ্রদ্ধা জানান।

শুধু প্লেয়াররাই নন, একই সঙ্গে স্টেডিয়ামের প্রেসিডেন্টস বক্সের সামনে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন, মিডিয়া কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জালাল ইউনুসসহ ঊর্ধ্বতন অন্যান্য কর্মকর্তারাও।

নীরবতা পালনকালে স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনে ভেসে উঠছিল কিংবদন্তির যাপিত জীবনের স্মরণীয় এক একটি মুহূর্ত।

বুধবার বাংলাদেশ সময় রাত ৯টা ২১ মিনিটে হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে পরকালে পাড়ি জমান ডিয়েগো ম্যারাডোনা।

স্বাআলো/এসএ