সাদাতকে সংবর্ধনা দিলো নড়াইল জেলা পুলিশ

সাইবার অপরাধ থেকে শিশুদের সুরক্ষা নিয়ে কাজ করে শিশুদের নোবেলখ্যাত ‘আর্ন্তজাতিক শিশু শান্তি পুরস্কার-২০২০’ তে ভূষিত কিশোর সাদাত রহমান সাকিবকে জেলা পুলিশের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে নড়াইল জেলা পুলিশের আয়োজনে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এ সংবর্ধনা প্রদান করা হয়।

এ সময় সাদাতকে পুলিশ বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ ফুলেল শুভচ্ছা প্রদান করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহম্মদ জসিম উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) রিয়াজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মাসুদ রানা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ ইমরান, সদর থানার ওসি ইলিয়াছ হোসেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ইন্সপেক্টর বিদ্যুৎ বিহারী নাথ, সাদাত রহমান সাকিব, সাদাতের পিতা শাখায়াৎ হোসেন প্রমুখ।

সাদাত তার প্রতিক্রিয়ায় জানান, আমি একজন কিশোর হয়েও পুলিশ সুপার জসিম উদ্দিন মহোদয়ের কাছে সাইবার অপরাধের দমনের ব্যাপারে বিভিন্ন সময় গিয়েছি, কিন্তু তিনি কখনও বিরক্তবোধ করেননি। বরং তিনি এ কাজে যথেষ্ট পরামর্শ এবং সাহায্য সহযোগিতা করেছেন। তাঁর এই সহযোগিতা না পেলে এতো দূর আসতে পারতাম না।

পুলিশ সুপার মোহম্মদ জসিম উদ্দিন পিপিএম এক প্রতিক্রিয়ায় বলেন, সাদাতের কাজে আমি সব সময় পাশে থাকার চেষ্টা করেছি। সেও অপরাধীকে ধরার সময় ঝুঁকি নিয়ে পাশে থেকে সহযোগিতা করেছে। সাইবার বুলিং-এর শিকার শিশুদের রক্ষার জন্য তৈরি অ্যাপ দ্বারা সারা দেশের কিশোর-কিশোরিরা উপকৃত হবে। তিনি সাদাতকে আগামীতেও সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

গত ১৩ নভেম্বর কিশোর সাদাত রহমান শিশুদের অধিকার, উন্নয়ন ও নিরাপত্তা রক্ষায় অসাধারণ অবদানের জন্য নেদারল্যান্ডসভিত্তিক ‘কিডস রাইটস ফাউন্ডেশন’ তাঁকে আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার বিজয়ী ঘোষণা করে। এদিন নেদারল্যান্ডস এর হেগে এক ভার্চয়াল অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করেন শান্তিতে নোবেল জয়ী মালালা ইউসুফ জাই।

স্বাআলো/এসএ