আ.লীগ নেতাকে হত্যাচেষ্টার প্রতিবাদে নড়াইলে মানববন্ধন

নড়াইল: নড়াইলের কালিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চাঁচুড়ী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান লুৎফর রহমানকে হত্যা প্রচেষ্টার প্রতিবাদে ও আসামিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার নড়াইল প্রেসক্লাবের সামনে নড়াইল-যশোর সড়কে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়।

চাচুঁড়ি-পুরুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক আমিরুল হক ভুইয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন চাঁচুড়ি প্যানেল চেয়ারম্যান আসলাম মোল্যা, কালিয়া ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক শাহরিয়ার আলম সোহান মোল্যা, লুৎফর রহমানের মেয়ে শাহানা স্বর্ণা, পুত্রবধু মিলিয়া খানম প্রমুখ।

পরে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে শেষ হয়। কর্মসূচিতে এলাকার নারী,পুরুষসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন।

আওয়ামী লীগ নেতা লুৎফর রহমান ২৬ নভেম্বর সকালে নড়াইল পৌরসভার প্রয়াত মেয়র জাহাঙ্গীর বিশ্বাসের জানাজায় অংশ নিতে যাবার পথে কালিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাছে পৌঁছলে সেখানে ওঁৎ পেতে থাকা ২৫/৩০ জনের সশস্ত্র সন্ত্রাসী মোটরসাইকেলের গতিরোধ করে হামলা চালায়। সন্ত্রাসীরা নির্মমভাবে তার দুই হাত ও পায়ের রগ প্রায় বিচ্ছিন্ন করে দেয়। আশংকাজনক অবস্থায় উদ্ধার করে তাকে প্রথমে নড়াইল সদর হাসপাতাল ও পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। অবস্থার ক্রমাবনতি ঘটতে থাকলে ঘটনার রাতেই তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে নেয়া হয়।

কালিয়া থানার ওসি রফিকুল ইসলাম জানান, সাবেক ইউপি চেয়ারম্যান লুৎফর রহমানের ওপর হামলার ঘটনায় আহতের ভাই দিদারুল আলম বাকী ২২জনকে আসামি করে কালিয়া থানায় মামলা করেছেন। ওই মামলায় চাঁচুড়ী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান সিরাজুল ইসলাম হিরোকসহ তিনজনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। বর্তমানে ওই এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

স্বাআলো/ডিএম

.

Author