টস হেরে ব্যাটিংয়ে খুলনা, প্রায় ৯ মাস পর মাঠে মাশরাফি

দীর্ঘ নয় মাসের পর মাঠে মাশরাফী বিন মোর্ত্তজার। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে জেমকন খুলনার হয়ে মাঠে নামলেন প্রিয় তারকা।

মাশরাফীর ক্রিকেটে ফেরার ম্যাচে টেবিল টপার গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে লড়াই সমান পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা জেমকন খুলনার। জয় পেলেই প্রথম দল হিসেবে প্লে-অফে কোয়ালিফাই করার হাতছানি দু’দলের সামনেই।

মিরপুরে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম।

আসরের শুরুটা নড়বড়ে হলেও ছয় ম্যাচে চার জয় নিয়ে অনেকটাই স্বস্তিতে রূপসা পাড়ের দলটা। সাকিব-মাহমুদুল্লাহ’র সঙ্গে মাশরাফী পঞ্চপাণ্ডবের তিনজন আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে বহুগুণ তাতে সন্দেহের লেশ মাত্র নেই। আর নিজেদের দিনে প্রতিপক্ষের বোলিং লাইন আপকে ধুলোয় মিটিয়ে দিতে সক্ষম আরিফুল-শামীমদের ওপর ভরসা না করার কোনো কারণ নেই। তরুণ হাসান মাহমুদ থেকে অভিজ্ঞ আল-আমিন, পেস অ্যাটাকটায় যোগ হচ্ছেন মাশরাফীও। স্পিনে সাকিব-রিয়াদ কিংবা শুভাগতরাও বড্ড কিপ্টে। জয় তুলে সবার আগে প্লে-অফের টিকেট কেটে ম্যাশের ফেরাকে নিশ্চয় স্মরণীয়ই করতে চাইবে খুলনা।

আরো পড়ুন>>>দুই সেঞ্চুরির ম্যাচে শেষ হাসি তামিমদের

তবে কাজটা সহজ হতে দেবে না প্রতিপক্ষ চট্টগ্রাম। সবশেষ ম্যাচে বন্দর নগরীর দলটার ছন্দপতন ঘটলেও ৫ ম্যাচে ৪ জয় নিয়ে আছে তালিকার শীর্ষে। সৌম্য-লিটনের নান্দনিক ব্যাটিং মন্ত্রমুগ্ধ রেখেছে সমর্থকদের। কুড়িয়েছে প্রতিপক্ষের প্রশংসাও। মিঠুন-মোসাদ্দেকদের যোগ্যতাও পরীক্ষিত।

মুস্তাফিজ-শরিফুল-তাইজুলদের নিয়ে বোলিং ইউনিটটাও দুর্দান্ত। প্রতিপক্ষকে অল্প রানে আটকে ফেলে ব্যাটারদের মন খুলে খেলার মঞ্চটা যে তারাই গড়ে দিয়েছেন শুরুর ম্যাচ গুলোতে। সঙ্গে ঘরোয়া ক্রিকেটের সফলতম কোচ সালাউদ্দিনের টোটকা তো আছেই। হোম অব ক্রিকেটে লড়াইটা যে হবে সমানে সমান তা অনেকটাই অনুমিত।

স্বাআলো/আরবিএ

.

Author